স্বাধীনতা থাকবে কি না, দুশ্চিন্তায় ফখরুল                 বইমেলায় কামরুল আলম-এর ৫টি বই                 অনার্স ৪র্থ বর্ষের ফল প্রকাশ                 এবার টি-টেন ক্রিকেট টুর্ণামেন্ট!                 পাপড়ি প্রকাশের উদ্যোগে কুবাদ বখত চৌধুরী রুবেলের ‘হৃদয়জুড়ে ছন্দমালা’ গ্রন্থের প্রকাশনা উৎসব                 যুবলীগের সিলেট বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত                 জকিগঞ্জের গ্যাস উদগীরণস্থলে প্রশাসনের লাল পতাকা                

ইসলামী ব্যাংকের বিভিন্ন কমিটি পুনর্গঠন

: সোনার সিলেট ডটকম
Published: 11 07 2016     Monday   ||   Updated: 11 07 2016     Monday
ইসলামী ব্যাংকের বিভিন্ন কমিটি পুনর্গঠন

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ভাইসচেয়ারম্যান হিসেবে ইউসিফ আবদুল্লাহ আল-রাজী পুনর্নির্বাচিত এবং এম. আযীযুল হক নির্বাচিত হয়েছেন। এ ছাড়া প্রফেসর সৈয়দ আহসানুল আলমকে এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান, হেলাল আহমদ চৌধুরীকে অডিট কমিটির চেয়ারম্যান এবং মো: আবদুল মাবুদ, পিপিএমকে রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান করে কমিটিগুলো পুনর্গঠন করা হয়েছে।

এম. আযীযুল হক

এম. আযীযুল হক ইসলামী ব্যাংকের ভাইসচেয়ারম্যান এবং স্বতন্ত্র পরিচালক। তিনি এ ব্যাংকের প্রথম এক্সিকিউটিভ প্রেসিডেন্ট (প্রধান নির্বাহী), সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড ও ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের প্রথম ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি সেন্ট্রাল শরিয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস ইন বাংলাদেশের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান এবং সিটি ব্যাংক, পূবালী ব্যাংক ও ব্যাংক এশিয়াসহ বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ইসলামিক ব্যাংকিং কনসালট্যান্ট হিসেবে কাজ করছেন। তিনি সোনালী ব্যাংক স্টাফ কলেজের প্রিন্সিপাল এবং ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তান ও হাবিব ব্যাংকে বিভিন্ন পদমর্যাদায় দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ও মালয়েশিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় ও সেন্ট্রাল ইউনিভার্সিটি ইউকেসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ইসলামী ব্যাংকিং ও অর্থনীতি বিষয়ে খণ্ডকালীন শিকতা করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স ডিগ্রিধারী।

প্রফেসর সৈয়দ আহসানুল আলম

সৈয়দ আহসানুল আলম ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালক। ব্যাংকিং ও বিনিয়োগ বিষয়ে নেতৃত্ব স্থানীয় বিশেষজ্ঞ প্রফেসর আলম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সিনিয়র অধ্যাপক এবং একই বিভাগের প্রাক্তন চেয়ারম্যান। তিনি সাধারণ বীমা করপোরেশন এবং রূপালী ব্যাংক লিমিটেডের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি ব্যুরো অব ইনভেস্টমেন্ট অ্যান্ড ইকোনমিক রিসার্চের চেয়ারম্যান এবং চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের সিভিল স্পন্সর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের সদস্যসহ (এসি) বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠনের সাথে যুক্ত। তিনি মার্কিন যুক্তরাষ্ট্র ও মালয়েশিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশে ব্যবসায় প্রশাসন ও আইটি বিষয়ে প্রশিণ লাভ করেন। রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে তিনি এমফিল ও মাস্টার্স সম্পন্ন করে ব্যবসায় প্রশাসন বিষয়ে দীর্ঘ সময় বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানে অধ্যাপনা করছেন।

হেলাল আহমদ চৌধুরী

হেলাল আহমদ চৌধুরী ইসলামী ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান এবং স্বতন্ত্র পরিচালক। তিনি ২০০৬-২০১৪ সাল পর্যন্ত দীর্ঘ ৯ বছর পূবালী ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেন। মাস্টার্স ডিগ্রি লাভের পর তিনি ১৯৭৭ সালে সুপিরিয়র সার্ভিস পরীার মাধ্যমে প্রথম শ্রেণীর কর্মকর্তা হিসেবে পূবালী ব্যাংকে যোগদান করে বিভিন্ন পদমর্যাদায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের মাধ্যমে একই ব্যাংকে প্রধান নির্বাহী হওয়ার বিরল রেকর্ড অর্জন করেন। তার নেতৃত্বে পূবালী ব্যাংক একটি রোল মডেল ব্যাংকে পরিণত হয়েছে। প্রায় চার দশকের অভিজ্ঞতাসম্পন্ন সফল ব্যাংকার হেলাল আহমদ চৌধুরী বর্তমানে বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের সুপারনিউমারারি প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি আইবিবির একজন ডিপ্লোমাধারী। তৎকালীন বিসিসিআই ও সোনালী ব্যাংক লন্ডনে ১৯৮৬-৮৭ সালে বুনিয়াদি প্রশিণ কোর্সসম্পন্ন করেন। তিনি যুক্তরাজ্যের অক্সফোর্ড ও ক্যামব্রিজ এবং যুক্তরাষ্ট্রের ইউসি বার্কলে ও কলম্বিয়া ইউনিভার্সিটিসহ দেশে-বিদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানে স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদি কোর্স ও প্রশিণ গ্রহণ করেন। তিনি এবিবির ভাইসচেয়ারম্যান ছিলেন এবং বর্তমানে এর সাথে সংযুক্ত রয়েছেন।

মো: আবদুল মাবুদ পিপিএম

মো: আবদুল মাবুদ ইসলামী ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালক। তিনি বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক এবং বহিরাগমন ও পাসপোর্ট ডিপার্টমেন্টের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭১ সালে তিনি মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। ১৯৭৩ সাল থেকে দেশের পুলিশ বিভাগে বিভিন্ন পদমর্যাদায় দায়িত্ব পালন করেন। পেশা ক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি প্রেসিডেন্ট পুলিশ মেডেল-২০০০সহ নানা পদকে ভূষিত। তিনি বাংলাদেশ অর্থনীতি সমিতির সদস্য এবং বাংলাদেশ ক্যান্সার সমিতির আজীবন সদস্য। তিনি অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি লাভসহ দেশে ও বিদেশে বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি।




Share Button

আর্কাইভ

February 2018
M T W T F S S
« Jan    
 1234
567891011
12131415161718
19202122232425
262728  

Prayer Time Table

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৫:১৯
  • দুপুর ১২:১৬
  • বিকাল ৪:১৬
  • সন্ধ্যা ৫:৫৭
  • রাত ৭:১১
  • ভোর ৬:৩১


Developed By Mediait