পরীমনিকে বিয়ে করছেন আলমগীর!                 তিন মেয়ে নিয়ে আত্মহত্যার অনুমতি চেয়ে মোদির কাছে চিঠি!                 শূন্য রানেই গেইলকে ফিরিয়ে দিলেন সাইফউদ্দীন                 টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ                 অবশেষে অভিনয় জগতে পা রাখলেন শাহরুখ কন্যা সুহানা                 টাকা ভর্তি দান বাক্সে, তবুও দীর্ঘ এক যুগেও ঠিক হয়নি ঘড়ির কাটা!                 “আল্লাহকে সামনে রেখে বলুন, জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন কি না”                

জার্মানিতে দুটি মসজিদে হামলা, কুরআন ছিড়ে টয়লেটে ফেললো খৃষ্টান সন্ত্রাসবাদীরা !

: সোনার সিলেট
Published: 11 06 2019     Tuesday   ||   Updated: 11 06 2019     Tuesday
জার্মানিতে দুটি মসজিদে হামলা, কুরআন ছিড়ে টয়লেটে ফেললো খৃষ্টান সন্ত্রাসবাদীরা !

সোনার সিলেট ডেস্ক ।।  জার্মানের দুটি মসজিদে হামলা চালিয়েছে খৃষ্টান সন্ত্রাসবাদীরা। একটি মসজিদে পাথর ছুঁড়ে জানালার কাঁচ ভেঙ্গে মসজিদের আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। আর আরেকটি মসজিদে ৫০ টি পবিত্র গ্রন্থ আল্লাহর কালাম আল কুরআন ধ্বংস করেছে ইসলাম বিদ্বেষীরা।

রবিবার (৯ জুন) তুর্কী ইসলামিক ইউনিয়ন ফর রিলিজিয়াস এফেয়ার কতৃক পরিচালিত জার্মানির ক্যাসেলের কেন্দ্রীয় মসজিদে এ হামলা হয়। মসজিদ ফাউন্ডেশনের চেয়ারম্যান সাইফুদ্দিন ইরিওরক বলেছেন, ইসলাম বিদ্বেষীরা মসজিদে হামলা চালিয়েছে যখন এতে কেউ ছিল না।

তারা পাথর ছুঁড়ে জানালার কাঁচ ভেঙ্গে ফেলে। এ হামলার নিন্দা জানিয়েছেন ফ্রাঙ্কফুটে নিযুক্ত তুর্কী কনসুলেট বুরাক কারার্তি। এবং তিনি নিরাপত্তা বাহিনীকে অপরাধীদের বের করে ব্যাবস্থা গ্রহণের আহ্বান জানান।

এদিকে জার্মানির ব্রেমেনে রাহমান মসজিদে ৫০ টি কুরআন মাজিদ ধ্বংস করে ইসলাম বিদ্বেষীরা। আরো জঘন্যতম বিষয় হলো তারা পবিত্র কুরআন মাজিদ ছিড়ে তা টয়লেটে স্তুপ করে রাখে।

উল্লেখ্য গত দুই সপ্তাহ আগে ব্রেমেনে ১৬ বছর বয়সী এম মুসলিম কিশোরকে ছুরিকাঘাত করে ইসলাম বিদ্বেষীরা। সপ্তাহ দুয়েকের মাঝে এ ঘটনার পর স্থানীয় মুসলমানদের মধ্যে আতংক সৃষ্টি হয়েছে।

নরওয়েতে জনপ্রিয় হচ্ছে ইসলাম

মহান আল্লাহর অপরূপ সৃষ্টি নরওয়ে, যেখানে মধ্যরাতেও সূর্যের দেখা মেলে। প্রতিবছর গ্রীষ্মকালে পৃথিবীর উত্তর গোলার্ধের দেশ নরওয়ের কিছু অঞ্চলে দুই থেকে চার মাস পর্যন্ত একটানা সূর্যের আলো বিদ্যমান থাকে এবং রাতের অন্ধকারের পরিবর্তে আকাশে গোধূলির আলো ফুটে থাকে।

আবার শীতকালে অঞ্চলটি থাকে অন্ধকারাচ্ছন্ন। আর এ সময়ই নরওয়ের আকাশকে সাজিয়ে রাখে বর্ণিল আলোর খেলা, যাকে বলা হয় অরোরা বোরিয়ালিস বা সুমেরু প্রভা। সাধারণত সেপ্টেম্বর থেকে মার্চের অন্ধকার রাতগুলোতে নরওয়ের আকাশে দেখা যায় এই আলোর খেলা।

এ ছাড়া দৃষ্টিনন্দন বেলাভূমি, তুষারে ঢাকা সুউচ্চ পর্বত শ্রেণি, রহস্যময় সমুদ্র খাঁড়িগুলো নরওয়েকে রূপ দিয়েছে স্বপ্নরাজ্যের মতো। পৃথিবীর সবচেয়ে বড় সুড়ঙ্গপথটি এখানেই অবস্থিত। ইতিহাস ও বর্ণিল সংস্কৃতির ধারক হিসেবে সুপরিচিত নরওয়ের শহর এবং নগরগুলো সর্বজনীন ও নজরকাড়া স্ক্যান্ডিনেভিয়ান স্থাপত্যে ভরপুর।

প্রাণবৈচিত্র্যের দিক দিয়েও মহান আল্লাহ এই ভূমিকে সাজিয়েছেন নান্দনিক সব বৈশিষ্ট্য দিয়ে। তুষারশুভ্র সুমেরু শিয়াল থেকে শুরু করে বল্গা হরিণ, তিমি, সাদা লেজযুক্ত ঈগল, মেরু ভল্লুক, সিন্ধু ঘোটক এবং আরো অনেক ধরনের প্রাণী। বর্তমানে বিশ্বের সবচেয়ে সুখী দেশের তালিকায় প্রথম স্থানে রয়েছে নরওয়ে।

সিআইয়ের ওয়ার্ল্ড ফ্যাক্ট বুকের তথ্য মতে, এখানকার জনসংখ্যা প্রায় ৫৩ লাখ ৭২ হাজার ১৯১। জনসংখ্যার দিক দিয়ে মুসলমানদের অবস্থান দ্বিতীয়। কিন্তু দিন দিন সেখানকার সচেতন নাগরিকদের কাছে জনপ্রিয় ধর্ম হয়ে উঠছে ইসলাম। উত্তম জীবনপন্থার খোঁজে ইসলাম নিয়েই বেশি গবেষণা করছে নরওয়ের লোকজন।

নরওয়েতে ইসলামের সূচনা ১২৬০ সালে, যখন তিউনিশিয়ার সুলতান নরওয়ের রাজা হকন হকন্সসনের জন্য মূল্যবান উপহার পাঠিয়েছিলেন; যদিও বিশ শতকের শেষার্ধ পর্যন্ত নরওয়েতে মুসলমানদের জনসংখ্যা উল্লেখযোগ্য ছিল না। পরবর্তী সময় ইসলামের সৌন্দর্যে মোহিত হয়ে ইসলামের প্রতি আকৃষ্ট হতে শুরু করেছে তারা।

যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সির (সিআইএ) পরিসংখ্যান অনুযায়ী ২০১১ সালে নরওয়েতে সরকারিভাবে নিবন্ধিত মুসলিমের সংখ্যা ছিল এক লাখ ২১ হাজার ৯৫। পিউ রিসার্চ সেন্টারের পরিসংখ্যান অনুযায়ী ২০১০ সালে নরওয়েতে ৩.৭ শতাংশ এবং ২০১৬ সালে ৫.৭ শতাংশ মুসলিম ছিল।

নরওয়ের অসলো বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব বিভাগের শিক্ষক ও গবেষক ক্যারেন ভোগ বলেন, একসময় নরওয়ের নারীরা মুসলিম পুরুষদের বিয়ে করার মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করত। কিন্তু এখন অবস্থার পরিবর্তন হয়েছে। তারা ইসলাম নিয়ে বেশ অনুসন্ধান ও গবেষণা করছে, প্রচুর বইপত্র ও উৎসগ্রন্থ পড়ে এরপর ইসলাম গ্রহণ করছে।

নরওয়ের নৃবিজ্ঞান গবেষক লিন্ডা নাওর বলেন, ‘বিশ্ব এখন গ্লোবাল ভিলেজে পরিণত হয়েছে। কোনো কিছু জানার উপায় সহজলভ্য হওয়ায় অনেকেই ইসলাম সম্পর্কে জানতে আগ্রহী এবং এতে প্রয়োজনীয় সব ধরনের তথ্য পাওয়া যায়।

আমিও ইসলাম নিয়ে দীর্ঘ গবেষণা ও পড়াশোনার পর ইসলামে ধর্মান্তরিত হয়েছি। ’ ২০১২ সালে নরওয়ের ইতিহাসে প্রথমবারের মতো সংস্কৃতিমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন একজন মুসলিম তরুণী হাদিয়া তাজিক। তাঁকে মন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়ার পর দেশটির প্রধানমন্ত্রী জেনস স্টেলটেনবার্গ সাংবাদিকদের বলেন, ‘আমরা নতুন মূল্যবোধ, শক্তি ও ভাবনাগুলোকে জায়গা করে দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছি। ’ (রয়টার্স) ‘এটি নবায়ন ও ধারাবাহিকতার একটি মিশ্রণ’।

হাদিয়া তাজিক লেবার পার্টির একজন সংসদ সদস্য ছিলেন। তখন তিনি ছিলেন নরওয়ের সবচেয়ে কম বয়স্ক মন্ত্রী। এর আগে ২০০৮ ও ২০০৯ সালে তিনি বিচারপতি কোনাট স্টোরবার্গেট মন্ত্রণালয়ের রাজনৈতিক উপদেষ্টা হিসেবে কাজ করেছেন। একই সঙ্গে মুসলিম মহিলা পুলিশের কর্মক্ষেত্রে হিজাব পরিধান অনুমোদনের সিদ্ধান্তের ব্যাপারেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি।

শুধু নরওয়ে নয়, ইউরোপজুড়েই ইসলামের ছায়াতলে আশ্রয়গ্রহীতার সংখ্যা দিন দিন বাড়ছে। ইসলামের যেই সৌরভ মানুষকে তার দিকে আকৃষ্ট করছে, তা যদি আমরা বাস্তবিকই নিজেদের মধ্যে বাস্তবায়ন করতে পারি, তবে আবারও বিশ্বব্যাপী শান্তি প্রতিষ্ঠিত হবে, ইনশাআল্লাহ।

এসএসডিসি/আরডিআর




Share Button

আর্কাইভ

June 2019
M T W T F S S
« May    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930

Prayer Time Table

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৩:৪০
  • দুপুর ১১:৫৬
  • বিকাল ৪:৩২
  • সন্ধ্যা ৬:৪৫
  • রাত ৮:১১
  • ভোর ৫:০৪


Developed By Mediait