রায়নগরে ছুরিকাঘাতে অটোরিকশা চালক খুন                 ধর্ষণের পর খুন করে আযান, ফজরের ইমামতি                 করোনাভাইরাস: সংক্রমণের লক্ষণ দেখা দিলে কীভাবে ‘আইসোলেশনে’ থাকবেন                 বাচ্চাদের খেলার মাঠও নিরাপদ নয়                 স্বাধীনতা দিবসের সব কর্মসূচি বাতিল করল বিএনপি                 করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে যা করবে সেনাবাহিনী                 ১০ টাকায় চাল দেবে সরকার                

প্রত্যাশিত পদ্ধতিতেই নির্বাচন হচ্ছে!

: সোনার সিলেট
Published: 30 07 2018     Monday   ||   Updated: 30 07 2018     Monday
প্রত্যাশিত পদ্ধতিতেই নির্বাচন হচ্ছে!

মো. মাহমুদুর রহমান।। ফেইসবুক বন্ধুদের যাদের টাইমলাইনে দেখতে পাচ্ছি এজেন্ট বের করে দেয়া হচ্ছে…, সেন্টার দখল করে নেয়া হয়েছে.. এই টাইপের স্ট্যাটাস- আমি wow! রিয়েকশন দিচ্ছি। কারণ নির্বাচনের পদ্ধতিগত ধারাবাহিকতা রক্ষা হচ্ছে। একেক জায়গায় একেক পদ্ধতি হলে কেমনে কী হলো এগুলো নিয়ে ঘ্যানর ঘ্যানর শুনতে হতো। এসব আর শুনতে হবে না! এছাড়া খুলনা, গাজিপুর সহ অন্যান্য জায়গায় যেভাবে মেয়র নির্বাচিত হচ্ছেন সেভাবে বদর উদ্দিন আহমদ কামরান মেয়র হলে সমস্যা কী! সমস্যা অন্য জায়গায়। অন্যান্য সিটিতে মেয়র প্রার্থীদের সহযোগী অন্য নেতারা ভোট মেকানিজমের কাজটি করে দিয়েছেন বেশিরভাগ সেন্টারে। অথচ সিলেটে স্বয়ং কামরান ভাইকে কাজটি করতে হচ্ছে।

জামাতের কর্মীরা ক্ষুব্ধ হয়ে স্ট্যাটাস দিচ্ছেন তাদের এজন্টদের বের করে দেয়া হচ্ছে বিভিন্ন সেন্টারে। একটি সেন্টারে মারামারিও হয়েছে। ভোটের এখনও অর্ধেক সময় বাকী রয়েছে। তাদের ক্ষোভ দেখে আমার হাসি পায়। তাদের বের করে দেয়া ছাড়া আর কী কী বিকল্প তারা ভেবেছিল তা আমার জানা নেই। তারা কি ভেবেছিল শাহবাগের মতো সেন্টারে সেন্টারে তাদের হাতে বিরিয়ানির প্যাকেট পৌঁছে দেয়া হবে? নাকি তাদের ভাবনায় ছিল ভোটের দিন কামরান-আরিফ দুজন মিলে ঘোষণা দিবেন- জুবায়ের ভাই খুব ভালো মানুষ, আপনারা আমাদের ভোট না দিয়ে জুবায়ের ভাইকে ভোট দিন! আল্লাহ আমাদের সবাইকে ভালো প্রার্থী নির্বাচিত করার তৌফিক দিন। একথা শুনে ভোটাররা সমস্বরে আমিন আমিন বলতে বলতে ভোট সেন্টারে যাবে!

বিএনপি’র মেয়র প্রার্থী আরিফ ভাইয়ের ঘোষণা সবচেয়ে সুন্দর। ভোটে কোনো দখল হতে দিবেন না। তিনি হয় মরবেন, না হয় বাঁচবেন। ভোট শেষে সত্যি সত্যি তিনি দেখবেন বেঁচে আছেন! তাহলে আর চিন্তা কীসের!

আসুন সবাই মিলে কামরান ভাইয়ের জন্য ফুলের মালার অর্ডার এখনই দিয়ে রাখি। বিকেলে ফুলের সংকট দেখা দিতে পারে। সম্প্রীতির শহরে সম্প্রীতি রক্ষার জন্য ফুল কেনা ছাড়া আর কোনো বিকল্প নেই!

ঢাকার ২০ দলের নেতা যারা শেখ হাসিনার অধীনে একটার পর একটা নির্বাচন করছেন জনগনকে ভোট ডাকাতির নমুনা দেখানোর জন্য- তাদের সামনে আর কী আছে! আজকের পর সব সিটির নির্বাচন শেষ! এরপর জনগনকে দেখানোর জন্য নতুন কিছু জেলাকে সিটি কর্পোরেশন ঘোষনা দিয়ে নির্বাচন দেয়ার জন্য শেখ হাসিনার কাছে আবেদন করতে পারেন!

এছাড়া বিএনপি জামাতকে, আর জামাত- বিএনপিকে গালাগালি করে ঘরে ফিরে যেতে পারেন। বিএনপির নেতা-কর্মীরা বলবে- জামাতের বেঈমানদের কারণে আওয়ামীলীগকে কিছু করতে পারলাম না! আর জামাতীরা বলতে থাকুন বিএনপির বেঈমানদের কারণে…. ।

সবচেয়ে ভালো হয় আপনারা নিজ নিজ দল বিলুপ্ত করে রাজনীতি থেকে অবসর নিলে। কারণ আপনারা সত্যিকারের বিরোধীদলের ভুমিকা পালন করতে পারছেন না। ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করার কোনো কৌশল আপনাদের জানা নেই। ফ্যাসিস্ট সরকারের নির্যাতন থেকে কোটা বিরোধী সাধারণ ছাত্রদের রক্ষার জন্য পাশে দাঁড়াতে আপনারা যেমন ব্যর্থ হয়েছেন তেমনি আদালতে ৪/৫ ঘন্টা অবরুদ্ধ একজন মাহমুদুর রহমানকে সুরক্ষা দেয়ার জন্যও ঘর হতে বের হতে পারেননি। আপনারা সরকার বিরোধী মাঠ থেকে ঘোষণা দিয়ে সরে গেলে আওয়ামীলীগের ভেতর থেকেই ফ্যাসিবাদ বিরোধী অংশটি ধীরে ধীরে বের হয়ে সত্যিকারের কার্যকর বিরোধীদলের দায়িত্ব পালন করবে।

এই নির্বাচন দেখে কেউ যদি মন খারাপ করে অসুস্থ হন, তাহলে নির্বাচন কমিশন দায়ী থাকবে না। আপনারা মন খুলে হাসতে শিখুন! যেকোনো পরিস্থিতিতে হাসতে পারা বেঁচে থাকার জন্য জরুরি। আমার কথায় বিশ্বাস না হলে মন্ত্রী শাহজাহান খানের নির্মল (!) হাসির দিকে একটু খেয়াল করুন। মিশিগানের ছোট্র শহর ওয়ারেনে এখন গভীর রাত ২.৩০ মিঃ। ঘুমের সময়। ঘুম থেকে উঠে কামরান ভাইয়ের ফুলেল হাসি দেখে আমিও হাসবো। শুভ রাত্রি!

জুলাই ৩০, ২০১৮
মিশিগান, যুক্তরাষ্ট্র

এসএসডিসি/ কেএ




Share Button

আর্কাইভ

March 2020
M T W T F S S
« Feb    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

Prayer Time Table

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৪:৪০
  • দুপুর ১২:০২
  • বিকাল ৪:২২
  • সন্ধ্যা ৬:০৯
  • রাত ৭:২২
  • ভোর ৫:৫১


Developed By Mediait