Header Border

ঢাকা, রবিবার, ৩১শে মে, ২০২০ ইং | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০°সে

বদরুলের বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে হবে : জেলা প্রশাসক

কলেজ ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে কোপানো ও হত্যাচেষ্টা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে করা হবে বলে জানিয়েছন সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন।

বৃহস্পতিবার রাতে সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে জেলা প্রশাসক বলেন, খাদিজার উপর হামলার ঘটনায় দায়েকৃত মামলার বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে হবে।

বদরুলের সর্বোচ্চ শাস্তি ও দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের দাবিতে বৃহস্পতিবার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রধান করে সিলেট সরকারী মহিলা কলেজের ছাত্রীরা। অন্য আন্দোলনকারীরাও এই দাবি তুলেছেন।

দ্রুত বিচার ট্রাইব্যুনালে মামলা স্থানান্তরের প্রক্রিয়া সম্পর্কে জেলা প্রশাসক জয়নাল আবেদীন বলেন, মামলার আসামীরা ধরা পড়বে, তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র প্রদান করবে। সেটি গৃহিত হলে মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের জন্যে আমি প্রস্তাব পাঠাবো। আইন মন্ত্রনালয় তা অনুমোদন করবে।

তিনি বলেন, তদন্ত শেষ করে পুলিশ যাতে মামলাটির দ্রুত অভিযোগপত্র দেয় সে ব্যাপারে আমি পুলিশ কমিশনারের সাথেও কথা বলবো।

সোমবার (৩ অক্টোবর) বিকেলে সিলেট এমসি কলেজের পরীক্ষার হল থেকে বের হওয়ার পর খাদিজাকে কুপিয়ে গুরুতর আহত করেন ছাত্রলীগ নেতা বদরুল। খাদিজার সহপাঠীসহ স্থানীয় জনতা ধাওয়া করে বদরুলকে ধরে পুলিশে দেন। বদরুলের বাড়ি সুনামগঞ্জের ছাতকে।

বদরুল শাহজালাল বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসম্পাদক।

এ ঘটনায় খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে সিলেটের শাহপরান থানায় হত্যাচেষ্টার অভিযোগে বদরুলকে একমাত্র আসামি করে মামলা করেন। গতকাল বুধবার বদরুলকে আদালতে হাজির করা হলে তিনি ঘটনার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। জবানবন্দিতে তিনি উল্লেখ করেন, প্রেমের প্রস্তাবে প্রত্যাখ্যাত হয়ে রাগের মাথায় তিনি খাদিজাকে চাপাতি দিয়ে কোপান। জবানবন্দি দেওয়ার পর বদরুলকে কারাগারে পাঠানো হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

এক বছর বয়সেই পাক্কা রাঁধুনী!
সুনশান শাহী ঈদগাহ! সিলেটের মসজিদসমূহে ঈদের জামায়াত অনুষ্ঠিত
যেভাবে পালন করবেন এবারের ঈদ
মুসলিম বিশ্বে বিষণ্ণ ঈদ
ভাইকে পিঠিয়ে, বোনকে ধর্ষণ
গোয়াইনঘাট সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত

আরও খবর

Shares