সোনার সিলেট ডেস্ক ।। স্কিল ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সিপ) প্রকল্পের আওতায় প্রশিক্ষণ গ্রহণকারী আত্ম-কর্মসংস্থানে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে ব্যাংকার-নতুন উদ্যোক্তা মতবিনিময় সভা ও ঋণ বিতরণ অনুষ্ঠান আগামী ৬ মে রোববার সকাল ১০টায় বাংলাদেশ ব্যাংক সিলেট এর ৬ষ্ঠ তলায় প্রশিক্ষণ হলে অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মাৎ নাজমানারা খানুম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোঃ শাহ আলম।

উল্লেখ্য, অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংকের যৌথ উদ্যোগে পরিচালিত সিপ প্রকল্পের আওতায় প্রশিক্ষণার্থীর মধ্য হতে আত্ম-কর্মসংস্থানে আগ্রহীদের নতুন উদ্যোক্তা তৈরী এবং নতুন উদ্যোক্তাদের জন্য বাংলাদেশ ব্যাংক কর্তৃক গঠিত ‘কটেজ,মাইক্রো ও ক্ষুদ্র খাতে নতুন উদ্যোক্তা পুনঃ অর্থায়ন তহবিল’ এর সুবিধার বিষয়ে অবহিতকরণ ও লিংকেজ স্থাপনের জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সাথে এ মত বিনিময় সভার আয়োজন করা হয়েছে। সভা শেষে নির্বাচিত উদ্যোক্তাদের মধ্যে ঋণ বিতরণ করা হবে।