Header Border

ঢাকা, বুধবার, ৩রা জুন, ২০২০ ইং | ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০°সে

মেসির প্রতি ব্রাজিলের কোচের সমবেদনা

ক্রীড়াঙ্গন ডেস্ক,
সোনার সিলেট ডটকম:

যুক্তরাষ্ট্রে সদ্য পর্দা নামা শতবর্ষী কোপা আমেরিকা টুর্নামেন্টে শিরোপা জিতেছে চিলি। গতবারের মতো ফাইনালে টাইব্রেকারে আর্জেন্টিনার হৃদয় ভেঙ্গে টানা দ্বিতীয়বার এই আসরে শিরোপা জিতল সানচেজ-ভিদালরা। আর টানা তৃতীয়বার দেশকে বড় কোনো আসরের ফাইনালে তুলেও শিরোপা জিততে না পারায় ক্ষোভে, অভিমানে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলেছেন বর্তমান সময়ের সবচেয়ে সেরা ফুটবলার লিওনেল মেসি।

দারুণ ফর্মে থাকা সত্বেও মাত্র ২৯ বছর বয়সেই মেসির এমন অবসরের ঘোষণা ভক্তদের কাছে বিনা মেঘে বজ্রপাতের মতো লাগছে। তাই মেসিকে আন্তর্জাতিক ফুটবলে ফেরাতে চলছে আকুতির ঝর। বিশ্বসেরা এই ফুটবলারকে ফেরাতে সেই আকুতির মিছিলে যোগ দিয়েছেন ফুটবল কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনা এবং আর্জেন্টিনার প্রেসিডেন্ট মাওরিসিও মাক্রি।

ফুটবলে চিরপ্রতিদ্বন্দ্বী দেশ হলেও মেসির শিরোপা জিততে না পারা ও মনোকষ্টের জন্য সমবেদনা জানিয়েছেন ব্রাজিলের নতুন কোচ টিটে। পেনাল্টি শুট আউটকে অমানবিক বলে উল্লেখ করেছেন এই কোচ।

ফুটবল টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে টিটে বলেন, ‘আমার মতে পেনাল্টি শুট আউটের মাধ্যমে একটি খেলার ফলাফল নির্ধারণটা অমানবিক। এই ধরনের ফলাফল নির্ধারণে আমি ভিন্ন কোনো পদ্ধতি চাই। এই ধরণের পদ্ধতিতে ব্যর্থ হয়ে কোনো গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের হারিয়ে যাওয়াটা সত্যিই দুঃখজনক।’

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আইসিসির নির্দেশনার স্বচ্ছতা চান সাকিব
মারা যাননি ইয়াসির শাহ জানালেন নিজেই
সাকিব ঝড়ে ঝরে পড়ল আফগান
রেকর্ডময় সাকিব আল হাসান
সাকিবকে প্রথম বলেই আউট করবে রশিদ খান: আফগান দলপতি
খোঁড়াতে খোঁড়াতে কোয়ার্টারে আর্জেন্টিনা

আরও খবর

Shares