আটকে গেলো ইলিয়াস আলীর স্ত্রীর ভোট                 ২২০ আসনে জয় দেখছেন জয়                 গাজীপুরে বিএনপি প্রার্থী মিলন গ্রেপ্তার                 তিনে ফিরলেন সৌম্য সরকার                 সিলেটের ধারা ভাঙতে তৈরি বাংলাদেশ, আত্মবিশ্বাসী উইন্ডিজ                 সেনা নামবে ২৪ ডিসেম্বর, থাকবে ২ জানুয়ারি পর্যন্ত                 ‘দশবছরে সিলেট-১ আসনে ৩ হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে’ : ড. মোমেন                

মৎস-মুরগি ব্যবসায়ী, জুয়াড়ি আর মহরির নিয়ে সিলেটে ছাত্রদলের কমিটি গঠনের অভিযোগ

: সোনার সিলেট
Published: 06 07 2018     Friday   ||   Updated: 06 07 2018     Friday
মৎস-মুরগি ব্যবসায়ী, জুয়াড়ি আর মহরির নিয়ে সিলেটে ছাত্রদলের কমিটি গঠনের অভিযোগ

সোনার সিলেট ডেস্ক।। সিলেট ছাত্রদলের সদ্য ঘোষিত কমিটি অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। জাতীয়তাবাদী ছাত্রদল গঠনের পর বাংলাদেশের কোথাও এমন ন্যাক্কারজনক কমিটি গঠিত হয়নি।

সদ্য ঘোষিত কমিটির সিলেট জেলা ছাত্রদলের সভাপতি মাছ ব্যবসায়ী, সন্তানের জনক, শিক্ষায় দাখিল পাশ। অভিযোগ আছে প্রকাশ্যে ছাত্রদল করলেও গোপনে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিজবুত তাহরীর এর সাথে জড়িত আলতাফ হোসেন সুমন।

ঘোষিত কমিটির সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন দিনার মুরগি ব্যবসায়ী, পেশাদার ছিনতাইকারী। শিক্ষাগত যোগ্যতা নবম শ্রেণী পযন্ত আসা যাওয়া।

ঘোষিত কমিটির সিলেট মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জোতি এষ সিলেট আদালতে পেশাদার মহরীর কাম দালাল। সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান সাবেক ছাত্রলীগ কর্মী। কলেজে আসা যাওয়া করেছেন কিছুদিন। দীর্ঘদিন ছিলেন প্রবাসে।বর্তামানে একজন পেশাদার জুয়াড়ী।

ধনকুবের এক বিলাসী রাজনীতিকের আবির্ভাবে সিলেট ছাত্রদলের বাগান এভাবেই হুতোম পেঁচায় ভরে গেছে।

সিলেট ছাত্রদলের নবগঠিত কমিটি নিয়ে বিরূপ মন্তব্য করেছেন কমিটিতে স্থান পাওয়া বেশ কয়েকজন নেতা ও পদবঞ্চিতরা। মঙ্গলবার দুপুরে নগরীর জিন্দাবাজারস্থ সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এমন অভিযোগ তুলে ধরেন সিলেট ছাত্রদলের নবগঠিত কমিটির নেতা ও পদবঞ্চিতরা। তারা বলেন, গঠনতন্ত্র পরিপন্থি কমিটি দিয়ে ছাত্রদলের ধ্বংসের পাঁয়তারা চলছে।

সংবাদ সম্মেলনের অভিযোগ করে মহানগর ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আশরাফ উদ্দিন রুবেল বলেন, বিতর্কিত বিএনপি নেতার ইন্ধনে দলের বিরুদ্ধে ষড়যন্ত্র চলে আসছে। এরই অংশ হিসেবে সিসিক নির্বাচনে দলের মধ্যে বিভাজন সৃষ্টি করার লক্ষে বিভিন্ন ব্যক্তিকে প্রলোভনের মাধ্যমে অযোগ্য, অশিক্ষিত, অনভিজ্ঞ এবং দুরদর্শীহীন কর্মীদেরকে দিয়ে সংগঠনের মূল দায়িত্বে মনোনীত করা হয়েছে। যা সংগঠনের জন্য অত্যন্ত ক্ষতিকর। যার কারণে দলের দুঃসময়ে শিক্ষিত, ত্যাগী, নম্র, ভদ্র, নির্যাতিত ছাত্রদলের নেতাকর্মীরা সংগঠনের কাজ করার মনোবল হারিয়ে ফেলেছে।

লিখিত বক্তব্যে আশরাফ উদ্দিন রুবেল বলেন, গত ১৩ জুন সিলেট ছাত্রদলের কমিটি গঠন করা হয়। এতে মৎস্য আড়ৎ ব্যবসায়ী নেতা, বিবাহিত ও ৩ সন্তানের জনক, চিহ্নিত ছিনতাইকারী এবং স্কুলের গন্ডি পেরুতে পারিনি এমন কর্মীদের গুরুত্বপূর্ণ পদ দেয়া হয়েছে। যার জন্য সিলেটের তৃণমূল ছাত্রদলের নেতাকর্মীরা মর্মাহত ও বিস্মিত।

তিনি বলেন, সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন মৎস্য ব্যবসায়ী ও সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন দিনার মুরগি ব্যবসায়ী। তারা দু’জনের একজন এসএসসি উত্তীর্ণ, অন্যজন অকৃতকার্য। আছে স্ত্রী-সন্তানও। একই অবস্থা মহানগর ছাত্রদলের। সভাপতি সুদীপ জোতি এসএইচএসসি পাস করলেও চাকরি করছেন সিলেট কোর্টের মোহরী হিসেবে। আর সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান ২০০৩ সালে ছাত্রলীগ থেকে ছাত্রদলে যোগ দেন। এরপর থেকে ছিলেন প্রবাসে। তিনিও এইচএসসি পাস করতে পারেননি। সম্প্রতি দেশে ফিরে তীর নামক জুয়া খেলা পরিচালনা করেন তিনি। সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা এ চারজনই অযোগ্য। গঠনতন্ত্র উপেক্ষা করে তাদেরকে দায়িত্ব দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এমসি কলেজের সাবেক আহ্বায়ক বদরুল আজাদ রানা, নবগঠিত কমিটি থেকে পদত্যাগ করা জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম, সহ-সভাপতি মাশরুর রাসেল, যুগ্ম সম্পাদক সোহেল ইবনে রাজা, আনোয়ার হোসেন রাজু, শাকিল রহমান, মহানগর ছাত্রদলের সহ-সভাপতি আবদুল হাসিব, শিহাব খান, মহানগর ছাত্রদলের সাবেক সাহিত্য প্রকাশনা সম্পাদক কামরান আহমদ, ছাত্রদল নেতা ইমরুল হোসেন, লোকমান হোসেন, মঞ্জুর আহমদ প্রমুখ।

 এসএস/ কেএ



Share Button

আর্কাইভ

December 2018
M T W T F S S
« Nov    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

Prayer Time Table

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৫:১০
  • দুপুর ১১:৫৭
  • বিকাল ৩:৩৮
  • সন্ধ্যা ৫:১৭
  • রাত ৬:৩৬
  • ভোর ৬:৩৩


Developed By Mediait