২০২০ বইমেলার জন্যে পাণ্ডুলিপি আহবান করেছে পাপড়ি                 দ্রুত টাইপ শেখার কৌশল                 দেশে বেকারের সংখ্যা ২৬ লাখ ৭৭ হাজার                 কেন সরকার খালেদাকে জেলে রাখল, সংসদে ব্যাখ্যা দিলেন রুমিন ফারহানা                 উন্নতি চাইলে গ্যাসের মূল্যবৃদ্ধি মেনে নিতে হবে: প্রধানমন্ত্রী                 এইচএসসির ফল ১৭ জুলাই                 মুসলিম হত্যায় প্রতিবাদকারীদের আটক করছে ভারতীয় পুলিশ                

সবার উদ্দেশ্যে মির্জা ফখরুলের আবেগজড়ানো আরেকটি বক্তব্য

: সোনার সিলেট
Published: 28 12 2018     Friday   ||   Updated: 28 12 2018     Friday
সবার উদ্দেশ্যে মির্জা ফখরুলের আবেগজড়ানো আরেকটি বক্তব্য

সোনার সিলেট ডেস্ক: আপনারাই বাংলাদেশ’-এর পর ‘আমরাই সবাই’ শিরোনামে আরও একটি ভিডিওবার্তা দিয়েছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আবেগময় এই ভিডিওবার্তায় তিনি বলেছেন, একটা দেশ কোন রাজনীতিবিদ বদলায় না, বদলায় তার মানুষ, সাধারণ জনগণ। তারা কোন ইউনিফর্ম পরে না। ৩ মিনিট ৪৯ সেকেন্ডের ভিডিওটি ইতিমধ্যে ভাইরাল হয়ে গেছে। এর আগে ‘আপনারাই বাংলাদেশ’ শিরোনামে একটি ভিডিওবার্তা দিয়েছিলেন বিএনপি মহাসচিব। এতে তিনি কোন প্রার্থীর পক্ষে ভোট না চাইলেও ভোটের মাঠে যেতে তরুণদের প্রতি আহ্বান জানিয়েছিলেন। ওই ভিডিওটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ তরুণদের মাঝে ব্যাপক সাড়া ফেলে।

দ্বিতীয় ভিডিও বার্তায় ফখরুল বলেন, আজ বাংলাদেশ দাঁড়িয়ে আছে এক সংকটময় মূহূর্তে।

আমি শুধু এক বার চোখ দুটো বন্ধ করতে বলবো। জানি না আপনি কী দেখতে পান? আমি দেখি ছোট্ট একটি মুখ। তুলতুলে গাল। খাড়াখাড়া চুল। আমার ছোট্ট সেই মেয়েটার প্রথম পায়ে হাঁটা। সে নিস্পাপ মুখটার দিকে তাকিয়ে আমি প্রথম জেনেছিলাম পৃথিবীর সব সন্তান আমাদের। আমরা যারা বাবা আর মা।

তিনি বলেন, আমি জানি আপনার চোখে একই দৃশ্য ভেসে উঠে।  মনটাকে একবার জিজ্ঞেস করেন শুধু। আপনি কি দেখতে চান? এই ফুটফুটে শিশুটা বড় হয়ে প্রশ্ন ফাঁস হওয়া পরীক্ষায় নকল করছে? কিংবা আপনার সারা জীবনের সঞ্চয় লুট করে কোনো বাজিকর তার ছুটি কাটানোর বাড়ি কিনছে কানাডায়? কিংবা আপনার ১৪ বছরের ছেলে পালিয়ে বেড়াচ্ছে কেননা সাদা পোশাকের কেউ তাকে উঠিয়ে নিয়ে যাবে যেকোন সময়?

যারা এই ছবিগুলো দেখতে পাচ্ছেন না, আমি তাদের সুসংবাদ দিতে এসেছি, আপনি একা নন। বিশ্বাস করুন আপনিই বাংলাদেশ, আমরা সবাই।

তিনি বলেন, একটা দেশ কোনো রাজনীতিবিদ বদলায় না। বদলায় তার মানুষ, সাধারণ জনগণ। তারা কোনো ইউনিফর্ম পড়ে না। তারা শুধু একটাই আশা বুকে রেখে মাটিতে শুয়ে পড়ে। এই সুন্দর দেশটা আমাদের সন্তানদের কাছে দিয়ে যাব। আমি সেই বাবাকে বলছি যিনি মৃত্যুর আগ মুহূর্তে তার মেয়ের ভয়ার্ত শব্দ শুনতে চাননা, বাবা তুমি কান্না করছ কেন?

আমি সেই মাকে বলছি, যে মা তার মেয়েকে বলতে পারছে না তার বাবা আর কোনো দিন ফিরে আসবে না। মেয়েটার বাবার লাশ আজো পর্যন্ত পাওয়া যায়নি। মেয়েটার বাবার লাশ আজ পর্যন্ত পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, আপনিই বাংলাদেশ। বিশ্বাস করুন আমরা সবাই, আমাদের আর কোনো ভয় নেই। এই হৃদয়ে বাংলাদেশকে বসিয়েছি। এত বড় জায়গায় জুড়ে যে সেখানে ভয়ের আর কোন জায়গা নেই।  আপনারা বেরিয়ে আসুন। বাংলাদেশের সব বাবা আর মা তাদের সন্তানের জন্য কিছু দিয়ে যাবেন। একদিন তারা জিজ্ঞেস করবে, আমার এই দেশটা যখন মৃত্যুপুরী হয়েছিল তখন তুমি কী করছিলে মা?

মির্জা ফখরুল বলেন, প্রবাসীদের বলছি, এই দেশটা আপনাদের। আপনাদের দুটো হাতের দিকে এ দেশ তাকিয়ে আছে। আমি আপনাদের ফিরে আসার জন্য অপেক্ষা করছি। আমি সেই মার দিকে তাকিয়ে আছি, যিনি তার বিয়ের শেষ গহনাটুকু বিক্রি করে দিয়েছিলেন তার সন্তানের লেখাপড়া জন্য। আপনাকে বলছি আমি, বেরিয়ে আসুন। নিয়ে নিন এই দেশটা।

তিনি বলেন, ৩০ তারিখ আপনি ভোট দিবেনই না শুধু, সেই দিন দেশটা আপনার হয়ে যাবে। আপনারা বুঝে নিবেন দেশের মালিকানা। আমি জানি আমাদের সবচেয়ে সুন্দর দিনগুলো আমাদের সামনে। সেই দিনগুলো আমাদেরই। সেই দিনগুলো আমাদের সন্তানের জন্য। আমরা এই দেশটা তাদের হাতে দিয়ে যাব। আমাদের আজ আর কোনো ভয় নেই।

ssdc/mba




Share Button

আর্কাইভ

July 2019
M T W T F S S
« Jun    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  

Prayer Time Table

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৩:৫১
  • দুপুর ১২:০২
  • বিকাল ৪:৩৭
  • সন্ধ্যা ৬:৪৭
  • রাত ৮:১১
  • ভোর ৫:১৩


Developed By Mediait