ভারতে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় আইনপ্রণেতাসহ নিহত বেড়ে ১                 কলেজে ভর্তির আবেদন না করলেও তাদের নামে পড়ছে আবেদন                 কানাইঘাটে ভোক্তা অধিকার আইনে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা                 পবিত্র নগরী মক্কা ও জেদ্দায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা                 ইনজেকশন দেয়ার সঙ্গে সঙ্গে মৃত্যুর মুখে বিশ্ববিদ্যালয় ছাত্রী                 সবচেয়ে বেশি নারী রাইডার শ্রীমঙ্গল শহরে                 মৌলভীবাজারে মৌসুমী ফলের চাহিদা বেশী                

সিলেটে চেয়ারম্যান প্রার্থীসহ ৪৯ জনের মনোনয়নপত্র বাতিল

: সোনার সিলেট
Published: 21 02 2019     Thursday   ||   Updated: 21 02 2019     Thursday
সিলেটে চেয়ারম্যান প্রার্থীসহ ৪৯ জনের মনোনয়নপত্র বাতিল

সোনার সিলেট ডেস্ক:: আসন্ন ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে সিলেটে চেয়ারম্যান প্রার্থীসহ ৪৯ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। গতকাল বুধবার যাচাই বাছাই শেষে তাদের মনোনয়ন বাতিল করেন নির্বাচনের রিটানিং কর্মকর্তা।

সিলেট নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সিলেট জেলার ১২ উপজেলায় চেয়ারম্যান পদে ১৫, ভাইস চেয়াম্যান পদে ২৬ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জনের মনোনয়ন বাতিল হয়েছে।

সিলেট জেলা সিনিয়র নির্বাচন অফিসার খোরশেদ আলম জানান, বাতিল হওয়া প্রার্থীরা ৩দিনের মধ্যে আপিল করতে পারবেন।

আগামী ২৭ ফেব্রুয়ারি প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ১৮ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সিলেট সদর: সিলেট সদর উপজেলায় ৭ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে একমাত্র মাওলানা আসলাম হোসাইন নোমানীর মনোনয়ন বাতিল হয়েছে। ভাইস চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যেও একজন জুয়েল আহমদের মনোনয়ন বাতিল ঘোষনা করা হয়েছে। এছাড়া, ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র গৃহীত হয়েছে।

বিশ্বনাথ: বিশ্বনাথ উপজেলার ২২ প্রার্থীর মধ্যে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদের ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। বুধবার যাচাই-বাছাই শেষে উপজেলা চেয়ারম্যান পদে ৩ প্রার্থীর ও ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। তবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা ৫ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। বাতিল হওয়া প্রার্থীরা হলেন- চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্যের কলচেষ্ঠার বিএনপির সভাপতি মিছবাহ উদ্দিন, উপজেলা আঞ্জুমানে আল-ইসলাহর সভাপতি ফয়জুল ইসলাম, ইসলামী ঐক্য জোটের প্রার্থী কাজী মাওলানা রুহুল আমীন, ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, উপজেলা আওয়ামী লীগ নেতা নোয়াব আলী, যুক্তরাজ্যের বামিংহাম আওয়ামী লীগের অর্থ সম্পাদক আমিনুল ইসলাম শামীম, বিশ্বনাথ ক্রিকেট এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম। জানা গেছে, ৩ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মিছবাহ উদ্দিন ও ফয়জুল ইসলামের ২৫০ ভোটারের স্বাক্ষর সঠিক প্রমাণ না হওয়ায় এবং রুহুল আমীনের দলীয় ফরমসহ কাগজপত্র সঠিকভাবে পূরণ না করায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অন্যদিকে ৪ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আলতাব হোসেন ও ফখরুল ইসলাম ঋণ-খেলাপী জামিনদার হওয়ায় অভিযোগ থাকায় এবং নোয়াব আলী ও আমিনুল ইসলাম শামীমের ২৫০ ভোটারের স্বাক্ষর সঠিক প্রমাণ না হওয়ায় তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। মনোনয়নপত্র বৈধ হওয়া প্রার্থীরা হলেন- চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া, স্বতন্ত্র প্রার্থী জেলা বিএনপিন সহ সভাপতি মোহাম্মদ সুহেল আহমদ চৌধুরী, উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন, প্রবাসী সামছুল ইসলাম, ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী জেলা বিএনপির সদস্য আহমেদ-নূর উদ্দিন, যুক্তরাজ্যের নিউহাম বিএনপির সাধারণ সম্পাদক সেবুল মিয়া, সংগঠক জুবেল আহমদ, জেলা ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান, মহানগর ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আশরাফ উদ্দিন, উপজেলা আঞ্জুমানে আল-ইসলাহর কোষাধ্যক্ষ হাবিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও উপজেলা শ্রমিক লীগের সহ সভাপতি আমিনুল ইসলামের স্ত্রী মোছাঃ জুলিয়া বেগম, স্বতন্ত্র প্রার্থী জেলা মহিলা দলের সহ সভাপতি বেগম স্বপ্না শাহীন, উপজেলা মহিলা দলের আহবায়ক নূরুন্নাহার ইয়াসমিন, জেলা মহিলা দলের সহ সাংগঠনিক সম্পাদক নাজমা বেগম, সাবেক মহিলা মেম্বার নেহারা বেগম।

জৈন্তাপুর: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জৈন্তাপুর উপজেলায় চেয়ারম্যান সহ ৩টি পদে ১৭জন প্রার্থীর মধ্যে ৮ জনের মনোনয়ন বাতিল হয়েছে। ব্যাংক ঋণের কাগজপত্র সঠিক না থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন, চেয়ারম্যান প্রার্থী মো. কামাল আহমদ ও মো. আব্দুল মতিন, ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. কুটি মিয়া, আব্দুল হক, মো. আব্দুর রব, মাওলানা কবির আহমদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী অনিতা বিশ্বাস ও পলিনা রহমান। এদিকে, চেয়াম্যান পদে ৩ প্রার্থীর মধ্যে দুই জনের মনোনয়ন বাতিল হওয়ায় এক প্রার্থী হিসেবে থাকলেন আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী এম লিয়াকত আলী। এছাড়া, বৈধ প্রার্থীরা হলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান (পুরুষ) বর্তমান ভাইস-চেয়ারম্যান বশির উদ্দিন, মো: নাজিম উদ্দিন, আবুল হোসেন খান ও সংকর কুমার দাস এবং মহিলা ভাইস-চেয়ারম্যান বর্তমান ভাইস-চেয়ারম্যান জয়মতি রানী, সোনারা বেগম ও মাধবী রানী নম:। আগামী ১৮ র্মাচ জৈন্তাপুর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলায় ৬টি ইউনিয়নে মোট ১ লক্ষ ৬ হাজার ৬শত ১৩জন ভোটার রয়েছেন। তার মধ্যে পুরুষ-৫৪ হাজার,৪শত ৯৪জন এবং মহিলা ৫২ হাজার, ১শত ১৯জন।

গোয়াইনঘাট: আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে গোয়াইনঘাট উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। চেয়ারম্যান পদে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ফারুক সরকার এবং ভাইস চেয়ারম্যান পদে উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি গোলাম রব্বানী সুমনের মনোনয়ন বাতিল করা হয়। গতকাল বুধবার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাচাই শেষে জেলা রিটার্নিং কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। প্রথম বারের মতো দলীয় প্রতীকে নির্বাচনের জন্য চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। তাদের মধ্যে ৭জনের মনোনয়ন বৈধ হয়েছে। এদিকে, ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৬ জন প্রার্থী। তাদের মধ্যে ৫ জন প্রার্থীর মনোনয়ন বৈধ। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থীর প্রত্যেকেরই মনোনয়নপত্র বৈধ হয়েছে। প্রথম বারের মতো দলীয় প্রতীকে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পত্র জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কিবরিয়া হেলাল। আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীর হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ, যুক্তরাজ্য আওয়ামীলীগ’র উপদেষ্টা গোলাপ মিয়া। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অংশ না নেওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক একাধিকবারের ইউপি চেয়ারম্যান লুৎফুল হক খোকন ও উপজেলা বিএনপির সেক্রটারী ভাইস চেয়ারম্যান শাহ আলম স্বপন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন জামাল আহমদ। এদিকে, ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৬ জন প্রার্থী। তারা হলেন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন, জমিয়ত নেতা গোলাম আম্বিয়া কয়েছ, এমসি কলেজ ছাত্রলীগের দায়িত্ব প্রাপ্ত নেতা দেলোওয়ার হোসেন, জেলা ছাত্রদল নেতা সালেহ আহমদ, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি গোলাম রাব্বানী সুমন, যুবলীগ নেতা হীরক দেব, সাবেক ইউপি চেয়ারম্যান মুসলিম উদ্দিন ভুইয়া। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা রহিম কলি, যুবলীগ নেত্রী পদ্মা দেবী এবং সাবেক ইউপি সদস্যা মনোয়ারা বেগম বীনা।

ফেঞ্চুগঞ্জ: উপজেলা নির্বাচনে ফেঞ্চুগঞ্জে চেয়ারম্যান পদে সুলতানা রাজিয়া ডলি, ভাইস চেয়ারম্যান পদে মনিরুল ইসলাম ভ’ইয়া ও সাহাদ মিয়া এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফেরদৌসী ইকবাল ও মোহিনী বেগম এর মনোনয়ন বাতিল হয়েছে। এছাড়া মনোনয়ন গৃহীত হয়েছেন, চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী শাহ মুজিবুর রহমান জকন, স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম, ওহিদুজ্জামান ছুফি চৌধুরী, হারুন আহমদ চৌধুরী, মাতাব চৌধুরী, মনির আলী নানু, হারুনুর রশীদ, ভাইস চেয়ারম্যান পদে শহিদুর রহমান, জাহিরুল ইসলাম, বখতিয়ার হোসেন, আব্দুল খালিক, মহিলা ভাইস চেয়ারম্যান পদে জাহানারা বেগম, সেলিনা ইয়াসমীন।
বালাগঞ্জ: আসন্ন বালাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। তারা হলেন ভাইস চেয়ারম্যান প্রার্থী নূরে আলম ও সেবু আক্তার মণি। বালাগঞ্জ উপজেলা সহকারী রিটার্ণিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সুমন চন্দ্র এ বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৪জন এবং সংরক্ষিত (মহিলা) ভাইস চেয়ারম্যান পদে ২জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও সিলেট জেলা বিএনপির উপদেষ্টা সদস্য স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব মো. আবদাল মিয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান, আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, জাতীয় পার্টি মনোনীত আব্দুর রহিম এবং যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি স্বতন্ত্র প্রার্থী গোলাম রব্বানী। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরী, মহানগর যুবলীগ নেতা মো. সামস উদ্দিন, ছাত্রলীগ নেতা মোস্তাক উদ্দিন আহমদ এবং শ্রমিক নেতা সুজিত চন্দ্র গুপ্ত বাচ্চু। সংরক্ষিত (মহিলা) ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন কুলসুমা বেগম এবং সুক্তি রাণী দাস।
গোলাপগঞ্জ : গোলাপগঞ্জে ৩ চেয়ারম্যান প্রার্থী, ভাইস চেয়ারম্যান প্রার্থী ২জন এবং ১ মহিলা ভাইস চেয়্যারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। তারা হলেন, চেয়ারম্যান প্রার্থী মো. আব্দুল ওহাব, জহির উদ্দিন ও মো, কবির আহমদ। ভাইস চেয়াম্যান প্রার্থী দেলোয়ার হোসেন দিপন ও মো. শরফ উদ্দিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান হচ্ছেন নাজিরা বেগম শিলা।
জকিগঞ্জ: জকিগঞ্জে চেয়ারম্যান পথে বাদ পড়েছেন মো. আব্দুছ ছামাদ, ভাইস চেয়ারম্যান পদে সজল কুমার সিংহ ও মো, আব্দুল আহাদ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে কেউ বাদ পড়েননি।

বিয়ানীবাজার: বিয়ানীবাজারে চেয়াম্যান পদে বাদ পড়েছেন আলহাজ্ব মো. আলকাছ আলী ও মো. আবুল হাছনাত। ভাইস চেয়ারম্যান পদে মো. মামুনুর রশিদ খান ও মো. কাওছার হোসেন বাদ পড়েছেন।
দক্ষিণ সুরমা: সুরমায় চেয়ারম্যান পদে কারো মনোনয়ন বাতিল হয়নি। ভাইস চেয়ারম্যান পদে মো. বোরহান উদ্দিন নোমান, মো. সুন্দর আলী ও মো. হসিয়ার আলী এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. হালিমা বেগম এর মনোনয়ন বাতিল হয়।
কানাইঘাট: কানাইঘাটে চেয়ারম্যান পদে সকল প্রার্থীর মনোনয়ন গৃহীত হয়েছে। তবে ভাইস চেয়ারম্যান পদে আবুল করিম ও হাকিম রাব্বানী চৌধুরী এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী খাদিজা বেগমের মনোনয়ন বাতিল হয়েছে।
কোম্পানীগঞ্জ: চেয়ারম্যান পদে সামছুল হক রড, ভাইস চেয়ারম্যান পদে বিলাল উদ্দিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আয়শা বেগমের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। নির্বাচেন উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭ জন এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে বৈধ প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান আব্দুল বাছির, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফতাব আলী কালা মিয়া, স্বতন্ত্র প্রার্থী হিসাবে শামীম আহমদ, তার স্ত্রী জরিনা বেগম, ইয়াকুব আলী, তার ভাই ইকবাল হোসেন, হাফিজ মাসুম আহমদ, ও শামসু মিয়া চৌধুরী। বৈধ ভাইস চেয়ারম্যান (পুরুষ) প্রার্থীরা হচ্ছেন-আবিদুর রহমান, আমিনুল হক, লাল মিয়া, আব্দুল হান্নান, ফরিদ উদ্দিন ও রিয়াজ উদ্দিন। বৈধ ভাইস চেয়ারম্যান (মহিলা) প্রার্থীরা হচ্ছেন-বর্তমান ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান ফাতেমা, আফিয়া বেগম ও রাহেলা বেগম।

এসএসডিসি/ কেএ




Share Button

আর্কাইভ

May 2019
M T W T F S S
« Apr    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

Prayer Time Table

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৩:৫২
  • দুপুর ১১:৫৮
  • বিকাল ৪:৩৩
  • সন্ধ্যা ৬:৪০
  • রাত ৮:০৩
  • ভোর ৫:১৩


Developed By Mediait