Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৩°সে

সিলেটে ফেল থেকে জিপিএ-৫ পেল ২২ শিক্ষার্থী

সোনার সিলেট ডেস্ক ।।  সিলেট শিক্ষা বোর্ডে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণে ফল পরিবর্তন হয়েছে ১৫৭ জন শিক্ষার্থীর। সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবীর আহমদ এ তথ্য নিশ্চিত করে বলেন, ১৩ মে পর্যন্ত ১০ হাজার ৫৪১ জনের উত্তরপত্র পুনঃমূল্যায়ন আবেদন জমা নেওয়া হয়।

শনিবার (১ জুন) পুনঃনিরীক্ষণের ফলাফল ঘোষণা করা হয়েছে। নিরীক্ষণে পাস করা ১৫৭ জনের মধ্যে জিপিএ পরিবর্তন হয়েছে এমন শিক্ষার্থীর সংখ্যা ১৩২ জন, নতুন করে জিপিএ-৫ পেয়েছে ২২ জন, ফেল থেকে পাস করেছে ৩৭ জন এবং জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে মার্ক পরিবর্তন হয়েছে ২২ জনের।

এসএসসি পরীক্ষার উত্তরপত্র পুনঃমূল্যায়ন চেয়ে আবেদনকারীদের বেশির ভাগ গণিত বিষয়ে খাতা পুনঃমূল্যায়ন চেয়েছিলেন। ৬ মে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। এবার বোর্ডের অধীনে ১ লাখ ১৩ হাজার ১৭১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করে ৮০ হাজার ১৬২ জন।

গণিতে ভরাডুবির কারণে এবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমানের পরীক্ষায় আটটি সাধারণ শিক্ষা বোর্ডের মধ্যে ৭০ দশমিক ৮৩ শতাংশ পাসের হার নিয়ে তলানিতে অবস্থান করে সিলেট শিক্ষা বোর্ড।

এ বছর গণিতে ১ লাখ ৬ হাজার ১০২ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করে ৭৯ হাজার ৮৬৯ জন। শুধু গণিতেই ফেল করেছে ২৬ হাজার ২৩৩ জন শিক্ষার্থী। গণিতে বেশি ফেল করায় সূচকে ২ শতাংশ পিছিয়ে সিলেট বোর্ড। এবার গণিতে পাসের হার ৭৫ দশমিক ২৮ শতাংশ। গত বছর (২০১৮) ছিল ৭৬ দশমিক ৬১ শতাংশ।

এসএসডিসি/আরডিআর

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

এক বছর বয়সেই পাক্কা রাঁধুনী!
সুনশান শাহী ঈদগাহ! সিলেটের মসজিদসমূহে ঈদের জামায়াত অনুষ্ঠিত
যেভাবে পালন করবেন এবারের ঈদ
মুসলিম বিশ্বে বিষণ্ণ ঈদ
ভাইকে পিঠিয়ে, বোনকে ধর্ষণ
গোয়াইনঘাট সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত

আরও খবর

Shares