Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৯°সে

হবিগঞ্জ থেকে শিয়ালের মাংস নিয়ে নোয়াখালীতে বিক্রি করেন মতিন!

সোনার সিলেট ডেস্ক ।।  নোয়াখালীতে শিয়ালের মাংস বিক্রির দায়ে আব্দুল মতিন (৪২) নামের এক ব্যক্তিকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ২৬ মে রবিবার রাতে জেলা শহর মাইজদীতে এ অভিযান পরিচলনা করা হয়। দণ্ডিত আব্দুল মতিন হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার পাছারগাঁও গ্রামের মনোহর উদ্দিনের ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান জানান, আব্দুল মতিন রবিবার রাতে নোয়াখালী সুপার মার্কেটের সামনে খাঁচার মধ্যে একটি শিয়াল শাবক আটকে রেখে এবং পাতিল ভর্তি শিয়ালের মাংস বিক্রি করছিলেন। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে হাতেনাতে আটক করা হয়।

পরে সে আদালতের কাছে দোষ স্বীকার করলে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনের ৩৪ এর ‘খ’ ধারায় তাকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। রায় ঘোষণার পর দণ্ডিত আব্দুল মতিনকে জেলা কারাগারে পাঠিয়ে দেয়া হয়।

এ সময় বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা নাহিদ হাসান, ড্রাগ সপার মাসুদ হাসান ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা উপস্থিত ছিলেন। রায়ে উদ্ধারকৃত শিয়াল শাবককে বন বিভাগের মাধ্যমে বনে ছেড়ে দেয়া এবং জব্দকৃত মাংস মাটিতে পুঁতে ফেলার আদেশ দেয় হয়।

এসএসডিসি/আরডিআর

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

এক বছর বয়সেই পাক্কা রাঁধুনী!
সুনশান শাহী ঈদগাহ! সিলেটের মসজিদসমূহে ঈদের জামায়াত অনুষ্ঠিত
যেভাবে পালন করবেন এবারের ঈদ
মুসলিম বিশ্বে বিষণ্ণ ঈদ
ভাইকে পিঠিয়ে, বোনকে ধর্ষণ
গোয়াইনঘাট সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত

আরও খবর

Shares