Header Border

সিলেট, রবিবার, ২৫শে অক্টোবর, ২০২০ ইং | ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৮°সে

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ : সিলেটে বেড়েছে পাসের হার

এসএসসি ও সমমানের ফল প্রকাশ করা হয়েছে হয়েছে।
এবারে ১০টি বোর্ডে গড় পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ। এর আগে গত বছর গড় পাসের হার ছিল ৮২ দশমিক ২০ শতাংশ। এবারের এসএসসি পরীক্ষায় ৩ হাজার ৫১২টি কেন্দ্রে মোট ২০ লাখ ২৮ হাজার ৮৮৪ পরীক্ষার্থী অংশ নেয়।

আজ রোববার বেলা ১১টার দিকে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট থেকে ফেসবুক লাইভে ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি জানান, আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা শিক্ষা বোর্ড এবং কারিগরি শিক্ষা বোর্ডে গড়ে ৮২ দশমিক ৮৭ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

এ বছর সিলেট বোর্ডে পাশের হার ৭৮ দশমিক ৭৯ শতাংশ ও জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ২৬৩। ২০১৯ সালে সিলেট শিক্ষাবোর্ডে পাসের হার ছিল ৭০ দশমিক ৮৩ এবং জিপিএ-৫ ছিল ২ হাজার ৭৫৭ জন।

রোববার সকালে সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবির আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগেই সকাল সাড়ে ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের অনুলিপি তুলে দেয়া হয়। শিক্ষামন্ত্রী দীপু মনি সেখানে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরেন। এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল পদ্ধতিতে ফল প্রকাশ করেছি।’

মাদরাসা বোর্ডের দাখিল পরীক্ষায় অংশ নেয় দুই লাখ ৮১ হাজার ২৫৪ জন। ছাত্রী অংশ নেয় এক লাখ ৪৭ হাজার ১১৬ জন। ছাত্রের তুলনায় ১২ হাজার ৯৭৮ জন বেশি। এছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি ভোকেশনাল পরীক্ষায় এক লাখ ৩১ হাজার ২৮৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে অনলাইন প্রেসক্লাবের শোক
ইছামতি হাইস্কুল প্রতিষ্ঠার ইতিবৃত্ত স্মারক- ইছামতির আলো’র মোড়ক উন্মোচন সম্পন্ন
বগুড়ায় পাপড়ি বন্ধুমেলার শাখা গঠন
বীর উত্তম সি আর দত্ত আর নেই
স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি
লন্ডন-সিলেট রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু হচ্ছে সোমবার থেকে

আরও খবর

Shares