Header Border

সিলেট, রবিবার, ৬ই ডিসেম্বর, ২০২০ ইং | ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৩°সে

জকিগঞ্জ সীমান্ত দিয়ে ১৭ বাংলাদেশী নারী-পুরুষকে দেশে ফিরিয়ে আনা হয়েছে

সোনার সিলেট ডেস্ক।। ভারতে বিভিন্ন মেয়াদে সাজা ভোগের ১৭ বাংলাদেশী নারী-পুরুষকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। ৪১ বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)-এর সহায়তায় সিলেটের জকিগঞ্জ সীমান্ত দিয়ে রোববার তাদেরকে ফিরিয়ে আনা হয়। ৪১ বিজিবি’র সহকারী পরিচালক মোঃ ছাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজিবি-বিএসএফ এর উপস্থিতিতে রোববার বেলা ১টায় ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বাংলাদেশী ইমিগ্রেশন পুলিশের নিকট তাদেরকে হস্তান্তর করেন। এরপর তাদেরকে নিজ নিজ অভিভাবকের নিকট হস্তান্তর করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এসব বাংলাদেশী নাগরিক বিভিন্ন সময় অবৈধ সীমান্ত অতিক্রম করে ভারতে গমণের অপরাধে বিএসএফ ও ভারতীয় পুলিশের হাতে আটক হয়। আটকের পর সে দেশের আদালতের বিচার মোতাবেক ভারতীয় কারাগারে বিভিন্ন মেয়াদে কারাভোগ করে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক তালিকা প্রাপ্তির পর তাদের নাগরিকত্ব যাচাই করে প্রত্যাবাসন আদেশ প্রদান করা হয়। ৪১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এ বিষয়ে প্রতিবেশী বিএসএফ এর সাথে প্রয়োজনীয় পত্রালাপ ও সমন্বয় করে প্রত্যাবাসন কার্যক্রম সম্পন্ন করেছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিলেটে রাসূল (সা.)-এর শানে কবিতা পাঠের আসর
আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে অনলাইন প্রেসক্লাবের শোক
ইছামতি হাইস্কুল প্রতিষ্ঠার ইতিবৃত্ত স্মারক- ইছামতির আলো’র মোড়ক উন্মোচন সম্পন্ন
পাপড়ি-করামত আলী তরুণ শিশুসাহিত্য পুরস্কার পেলেন যারা
লেখক-ব্যবসায়ী আবদুল হান্নান আর নেই
ইতালিতে নামতে না পারা ১৫১ বাংলাদেশি দেশে ফিরলেন

আরও খবর

Shares