২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:০১

শনিবার ঢাকার সব প্রবেশপথে অবস্থানের ঘোষণা বিএনপি’র

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট শুক্রবার, জুলাই ২৮, ২০২৩,

শনিবার ঢাকার সব প্রবেশপথে সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। শুক্রবার বিকালে নয়াপল্টনে আয়োজিত মহাসমাবেশ থেকে এই ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল কর্মসূচি ঘোষণা দিয়ে বলেন, আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় থাকতে গিয়ে রাষ্ট্রযন্ত্রকে ধ্বংস করেছে। জনগণের ওপর অত্যাচার নির্যাতনের স্টিমরোলার চালিয়েছে। আমাদের সামনে এখন একটিমাত্র লক্ষ্য, আমরা গণতান্ত্রিক বাংলাদেশ ফিরে পেতে চাই।

কর্মসূচি ঘোষণা করে তিনি বলেন, আশা করবো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাদের সহযোগিতা করবে। প্রশাসন এবং সরকার যেন সহযোগিতা করে সেই প্রত্যাশা আমরা করছি।

তিনি বলেন, এই সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। কারণ তাদের অধীনে কোনো নির্বাচনে জনগণ ভোট দিতে পারবে না। সরকারকে পদত্যাগ করতে হবে। সংসদ বিলুপ্ত করতে হবে। নতুন নির্বাচন কমিশন গঠন করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কর্মসূচি ঘোষণার আগে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অডিও বক্তব্য প্রচার করা হয়।

সভাপতির বক্তব্যে মির্জা আব্বাস বলেন, এক হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করে কি সমাবেশ আটকে রাখা গেছে। যায়নি, সামনেও যাবে না। অনুমতি নিয়ে সরকার পতনের আন্দোলন করা যাবে না। এবারও চাইনি। শুধু অবহিত করেছিলাম। আমাদের অনুমতির আর কোনো প্রয়োজন নেই। আজকের এই জনসমুদ্র রায় দিয়ে গেলো, আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে আর কেউ বাধা দিতে পারবে না। জনগণ ফুঁসে উঠেছে। এদের আর থামাতে পারবেন না।

তিনি বলেন, একমাত্র রাস্তা হলো ভোটের অধিকার ফিরিয়ে দেয়া। আমাদেরও দাবি তাই। সরকারের পদত্যাগ এবং ভোটের অধিকার প্রতিষ্ঠা করা। জনগণ এই সরকারের পাশে নাই।

এক দফা দাবিতে আয়োজিত এই মহাসমাবেশে দলটির কয়েক লাখ নেতাকর্মী অংশ নেন। সমাবেশে অংশ নিতে সকাল থেকেই বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা নয়াপল্টনে জড়ো হতে থাকেন। দুপুরের আগেই সমাবেশ এলাকা লোকারণ্য হয়ে ওঠে। দুপুরের পর তুমুল বৃষ্টি হলেও নেতাকর্মীরা সমাবেশস্থলে অবস্থান করেন। বেলা সোয়া ২টায় শুরু হওয়া সমাবেশে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন। মহাসমাবেশ ঘিরে গত কয়েক দিন ধরে উত্তাপ, উত্তেজনা থাকলেও শান্তিপূর্ণভাবেই মহাসমাবেশ শেষ হয়। যদিও নেতারা অভিযোগ করেন নেতাকর্মীদের সমাবেশে আসতে পথে পথে বাধা দেয়া হয়েছে। গ্রেপ্তার-হয়রানি করা হয়েছে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo