Header Border

ঢাকা, মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ ইং | ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৯°সে

২৯ এপ্রিল সিলেটে পরিবহন ধর্মঘট

সোনার সিলেট ডটকম।।  সিলেটে আগামী ২৯ এপ্রিল ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। সংগঠনের সিলেট বিভাগ শাখা থেকে এই পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি সেলিম আহমদ ফলিক।

তিনি বলেন, ‘পুলিশী হয়রানি বন্ধ করা এবং দুর্ঘটনার ঘটনায় একটি হত্যা মামলা রুজু করার প্রতিবাদসহ ৭ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। এ বিষয়ে ২৭ এপ্রিল সংবাদ সম্মেলন করা হবে।’

পরিবহন শ্রমিক নেতাদের দাবি, সড়ক পরিবহন আইন-২০১৮ কে কেন্দ্র করে সারা দেশের ন্যায় সিলেট বিভাগেও পরিবহন শ্রমিকরা নির্যাতিত, নিপীড়িত। সড়ক, মহাসড়কে তল্লাশির নামে পুলিশের অত্যাচার এখন চরম পর্যায়ে। সড়ক পরিবহন আইন-২০১৮ এখনও দেশে কার্যকর হয়নি, তারপরও মৌলভীবাজার জেলার শেরপুরে একটি দুর্ঘটনার ঘটনায় ৩০৪ বি ধারায় মামলা রুজু না করে ৩০২ ধারায় রুজু করা হয়েছে। এর প্রতিবাদে আগামী ২৯ এপ্রিল অটোরিকশা ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

এদিকে, ধর্মঘটকে সামনে রেখে মঙ্গলবার সিলেট জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন প্রস্তুতি সভা করেছে। সংগঠনের সভাপতি জাকারিয়া আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক  মো. আজাদ মিয়ার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সহসভাপতি মানিক খান, কার্যকরী সভাপতি সুন্দর আলী খান, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন, সাংগঠনিক ইকবাল আহমদ, জেলা কমিটির সদস্য কুনু মিয়া, হুমায়ুন রশিদ, উপ-কমিটির সভাপতি মানিক মিয়া প্রমুখ।

প্রসঙ্গত, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ঘোরি মো. ওয়াসিমকে ভাড়া নিয়ে বাগবিতণ্ডার জেরে গত ২৩ মার্চ শেরপুরে উদার পরিবহনের বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়। পরে তার ওপর দিয়ে চালিয়ে দেয়া হয় বাস। এতে নিহত হন ওয়াসিম। এ ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়। গ্রেফতারকৃরত বাসচালক ও হেলপার আদালতে স্বীকারোক্তিও প্রদান করে।

এসএসডিসি / কেএ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শাহজালাল উপশহর একাডেমি, সিলেট-এর নয়া কমিটি গঠিত
তলিয়ে গেছে কানাইঘাটের নিম্নাঞ্চল : বড় বন্যার আশঙ্কা
ইতালিতে নামতে না পারা ১৫১ বাংলাদেশি দেশে ফিরলেন
করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ মৃত্যু, শনাক্ত ৩৪৮০
রাজনগরে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
দীর্ঘদিন থেকে শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ বন্ধ বিষয়ে শিক্ষার্থীদের ভাবনা

আরও খবর

Shares