Header Border

সিলেট, সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ ইং | ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল) ৩০°সে

ক্ষতিটা শুধুই নিরীহ জনতার, কারো নেই দায়!

খালিদ সাইফুল্লাহ্।।   গতকাল রাতে যে রুটে ট্রেন দূর্ঘটনা ঘটলো, সে রুটের নিয়মিত যাত্রী আমি। খুব কাছ থেকে দেখি ট্রেন ব্যবস্থার ভঙ্গুর অবস্থা। এই রুটের প্রায় সবগুলো ট্রেনই ভাঙ্গাচোরা, ফিটনেসবিহীন। যে ব্রিজটি ভেঙ্গে ৮ টি তাজা প্রাণ ঝরলো, দু’শতাধিক মানুষ আহত হলো, ঐ ব্রিজটি দীর্ঘদিন থেকে ভাঙ্গাচোরা অবস্থায় ছিল। আশে-পাশের স্টেশনে আরও কয়েকটি ব্রীজ আছে, যেগুলোর অবস্থাও নড়বড়ে।

এছাড়াও রেলওয়ে স্টেশনগুলোতে চলে যাত্রীদের সাথে চরম মশকরা। টিকেট কাউন্টারের পরিবর্তে টিকেট থাকে দালালদের হাতে। দালালদের থেকে যাত্রীদের চড়া মূল্যে বাধ্য হয়েই টিকেট কিনতে হয়। ট্রেনের ভিতরের অবস্থা আরও ভয়াবহ। প্রত্যেকটা কর্মকর্তা-কর্মচারী দূর্নীতির মহোৎসবে লিপ্ত। যারা হাজার হাজার মানুষকে টিকেট ছাড়া টাকার বিনিময়ে সেবা (!) দিয়ে যাচ্ছে্ে। এমনকি তৃতীয় লিঙ্গের মানুষকে চাদাবাজির সুযোগও করে দিচ্ছে। রেলবিভাগ থেকে কোটিকোটি টাকা লুটপাট করে চলছে এই অসাধু চক্র। দেখার কেউ নেই।

আফসোস! আমরা এমন একটি দেশের নাগরিক, যেখানে স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা টুকুও নেই। বরং মৃত্যুর পর লাশের সংখ্যাটাও কমিয়ে বলে মৃত মানুষটির সাথে বিকৃত মশকরা করি।

এসএসডিসি / কেএ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে অনলাইন প্রেসক্লাবের শোক
ইছামতি হাইস্কুল প্রতিষ্ঠার ইতিবৃত্ত স্মারক- ইছামতির আলো’র মোড়ক উন্মোচন সম্পন্ন
মনু মডেল কলেজে মহুরম আলহাজ্ব আজিজুর রহমানের শোকসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত
পাপড়ি-করামত আলী তরুণ শিশুসাহিত্য পুরস্কার পেলেন যারা
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
লেখক-ব্যবসায়ী আবদুল হান্নান আর নেই

আরও খবর

Shares