Header Border

সিলেট, মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ ইং | ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল) ৩৪°সে

২০২০ বইমেলার জন্যে পাণ্ডুলিপি আহবান করেছে পাপড়ি

নিজস্ব প্রতিবেদক।। একুশে বইমেলা ২০২০ এর জন্য পাণ্ডুলিপি আহবান করেছে সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান পাপড়ি। তাই আর দেরি না করে ২০২০ সালের বই মেলায় নতুন বই প্রকাশে ইচ্ছুক নবীন-প্রবীণ কবি/লেখক, গল্পকারসহ সকল সাহিত্যিক বন্ধুরা পাণ্ডুলিপি নিয়ে আজই যোগাযোগ করতে পারেন পাপড়ি প্রকাশের সঙ্গে। তরুণ ও নবীন লেখকদের সঠিক দিকনির্দেশনাসহ বইয়ের প্রচারে ব্যাপক ভূমিকা রাখতে আগ্রহী পাপড়ি।

যে কারণে পাপড়ি প্রকাশ ব্যতিক্রম : বইয়ের গুণগত মান ঠিক রাখতে অভিজ্ঞ সম্পাদনা প্যানেল, উন্নত বাইন্ডিং, চিত্রশিল্পী বা গ্রাফিক্স ডিজাইনার দিয়ে দৃষ্টিনন্দন প্রচ্ছদ, নির্ভুল বানান, ৮০, ১০০, ১২০ গ্রাম অফসেট/আর্ট পেপারে পরিস্কার ও ঝকঝকে ছাপা, ন্যায্য মূল্য, সঠিক সময়ে বই সরবরাহের প্রতিশ্রুতি দিয়ে আপনার বই প্রকাশ করতে চায় পাপড়ি।

কী ধরনের পাণ্ডুলিপি চায় পাপড়ি : শিশুসাহিত্য, কবিতা, ছড়া, গল্প, উপন্যাস, প্রবন্ধ, ইতিহাস-ঐতিহ্য, মুক্তিযুদ্ধ, ভ্রমণ কাহিনী, অনুবাদ, স্মৃতিকথা, আত্মজীবনী, গবেষণামূলক বই, বিজ্ঞান বিষয়ক বই, নাটক ইত্যাদি। এছাড়া পত্র-পত্রিকা  ও  ম্যাগাজিনের কাজও করাতে পারেন আপড়ি থেকেই।

মুদ্রণ খরচ: তরুণ ও নবীন লেখকদের কোনো ধরনের গোজামিলের আশ্রয় না নিয়েই বইয়ের মুদ্রণ খরচ লেখকের কাছ থেকে গ্রহণ করে পাপড়ি। শুধুমাত্র বিজ্ঞান, মুক্তিযুদ্ধ, বিখ্যাত ব্যক্তিদের জীবনী, ইতিহাস-ঐতিহ্য ও গবেষণামূলক গ্রন্থে বিনিয়োগ করে পাপড়ি। তাছাড়া বিখ্যাত লেখকদের বই এবং তরুণদের মধ্য থেকে বাছাইকৃত মানসম্পন্ন বইয়ের পাণ্ডুলিপিতেও বিনিয়োগ করা হয়। এছাড়া সাধারণভাবে লেখকদেরকেই মুদ্রণ খরচ বহন করতে হয়। এ ক্ষেত্রে ৩ ফর্মা (৪৮ পৃষ্ঠা) ৩০০ কপি বইয়ের প্রতি কপির খরচ-৬০ টাকা, ৪ ফর্মা (৬৪ পৃষ্ঠা) ৩০০ কপি বইয়ের প্রতি কপির খরচ-৭০ টাকা করে। আপনার বইয়ের সংখ্যা যত বাড়বে খরচ তত কমে আসবে। ৩০০ কপির কমসংখ্যক বই প্রকাশের ক্ষেত্রে খরচ আরও বেড়ে যাবে। তাই কমপক্ষে ৩০০ কপি বই প্রকাশ করা হয়। ৩/৪ ফরমার চেয়ে বড় কিংবা সংখ্যায় বেশি বই প্রকাশের ক্ষেত্রে লেখকের সাথে আলোচনা সাপেক্ষে মূল্য নির্ধারণ করা হয়।

পাণ্ডুলিপি কীভাবে জমা করবেন: পাণ্ডুলিপি কম্পোজ করে papriprakash@gmail.com- এই মেইল ঠিকানায় ইমেইল করে পাঠাতে পারবেন। যদি কম্পোজ করা পাণ্ডুলিপি পাঠানো সম্ভব না হয় সেক্ষেত্রে হাতের লেখা (স্পষ্ট অক্ষরে লিখতে হবে) পাণ্ডুলিপি  কুরিয়ারে ‘পাপড়ি প্রকাশ, ২০১ রংমহল টাওয়ার, বন্দর বাজার, সিলেট-৩১০০’ এই ঠিকানায় কুরিয়ারে বা সরকারি ডাকে পাঠানো যাবে। মনে রাখবেন, প্রকাশনীর কাছে পাঠানোর আগে আপনার পাণ্ডুলিপির একটি কপি অবশ্যই নিজের কাছে রাখবেন।  আপনার পাণ্ডুলিপি মনোনীত হলে তা প্রকাশ করার জন্য একটি ‘লেখক-প্রকাশক’ চুক্তিপত্র সম্পাদনা করবে পাপড়ি।

এসএসডিসি/ কেএ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে অনলাইন প্রেসক্লাবের শোক
ইছামতি হাইস্কুল প্রতিষ্ঠার ইতিবৃত্ত স্মারক- ইছামতির আলো’র মোড়ক উন্মোচন সম্পন্ন
পাপড়ি-করামত আলী তরুণ শিশুসাহিত্য পুরস্কার পেলেন যারা
লেখক-ব্যবসায়ী আবদুল হান্নান আর নেই
সুফিয়ান আহমদ চৌধুরী’র ৬০ তম জন্মদিন আজ
আল মাহমুদ : শিশু-কিশোরদের মনের মতো কবি || কামরুল আলম

আরও খবর

Shares