Header Border

সিলেট, মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ ইং | ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল) ৩৩°সে

শ্রীলংকা সফরে বাংলাদেশ দল ঘোষণা, বাদ পড়লেন-ফিরলেন যারা

সোনার সিলেট ডেস্ক ।।  শ্রীলংকা সফরের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফিরেছেন ব্যাটসম্যান এনামুল হক বিজয় ও স্পিনার তাইজুল ইসলাম। লংকা সফরে দলের সঙ্গে যাচ্ছেন না সাকিব আল হাসান ও লিটন দাস। হজ পালনের জন্য বোর্ড থেকে ছুটি নিয়েছেন সাকিব। আর বিয়ের পিঁড়িতে বসছেন লিটন। তারও ছুটি মঞ্জুর হয়েছে।

এ দুজনের বদলে জায়গা পেয়েছেন বিজয়-তাইজুল। এ ছাড়া বিশ্বকাপে খেলা নিয়মিত ক্রিকেটাররাই আছেন এ স্কোয়াডে। তবে জায়গা হয়নি পেসার আবু জায়েদ রাহীর। ইনজুরি শঙ্কা কেটে গেছে মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ এবং অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার। আসন্ন সিরিজে তারা থাকছেন।

বিজয় সবশেষ ওয়ানডে খেলেন ২০১৮ সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আর তাইজুল ২০১৬ সালে আফগানিস্তানের বিপক্ষে শেষবার ওয়ানডে খেলেন। লম্বা বিরতির পর জাতীয় দলে ফিরছেন তারা।

চলতি মাসের শেষ দিকে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলংকা যাচ্ছে বাংলাদেশ। দলের নেতৃত্বে যথারীতি থাকছেন মাশরাফি। ২৬, ২৮ ও ৩১ জুলাই লংকানদের বিপক্ষে ম্যাচগুলো খেলবেন টাইগাররা। সব ম্যাচই হবে কলম্বোর প্রেমাদাসা ক্রিকেট স্টেডিয়ামে।

শ্রীলংকা সফরে বাংলাদেশ দল
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, এনামুল হক বিজয়, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

এসএসডিসি/আরডিআর

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে অনলাইন প্রেসক্লাবের শোক
ইছামতি হাইস্কুল প্রতিষ্ঠার ইতিবৃত্ত স্মারক- ইছামতির আলো’র মোড়ক উন্মোচন সম্পন্ন
পাপড়ি-করামত আলী তরুণ শিশুসাহিত্য পুরস্কার পেলেন যারা
লেখক-ব্যবসায়ী আবদুল হান্নান আর নেই
ইতালিতে নামতে না পারা ১৫১ বাংলাদেশি দেশে ফিরলেন
করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ মৃত্যু, শনাক্ত ৩৪৮০

আরও খবর

Shares