Header Border

সিলেট, রবিবার, ২৫শে অক্টোবর, ২০২০ ইং | ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল) ৩০°সে

বিশ্বনাথে প্রবাসীদের উদ্যোগে হাসপাতাল বানানোর উদ্যোগ

সোনার সিলেট ডটকম।। সিলেটের বিশ্বনাথ উপজেলার সদর ইউনিয়নে প্রবাসীদের অর্থায়নে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে একটি পূর্ণাঙ্গ হাসপাতাল। এতে গরীব অসহায় রোগীদের বিনামূল্যে ও মধ্যবিত্ত পরিবারকে কম খরছে চিকিৎসা প্রদান করা হবে। চ্যারিটি সংস্থা ওয়ান পাউন্ড হসপিটালের উদ্যোগে ২০১৭ সাল থেকে এই হাসপাতাল প্রতিষ্ঠার উদ্যোগনেন ব্রিটিশ বাংলাদেশী চিকিৎসক ডাক্তার শানুর আলী মামুন, একাউটেন্ট কাউন্সিলার আয়াস মিয়া, কাউন্সিলার শাহ সোহেল আমিন, ইমিগ্রেশন আইনজীবী আনহাবিবসহ বেশ কয়েকজন প্রবাসী । তাদের আহবানে হাসপাতাল প্রতিষ্ঠায় এগিয়ে এসেছে প্রবাসীরা। ইতিমধ্যে ১ হাজার পাউন্ড করে ফাউন্ডার মেম্বার হতে প্রতিশ্রুতি দিয়েছেন ১২৫ জন প্রবাসী। একই সাথে ১৮০ ডিসিমেইল জায়গারও প্রতিশ্রুতি পাওয়া গেছে।
হাসপাতাল প্রতিষ্ঠায় প্রবাসীদের সহযোগিতা চেয়ে ২৩ জুলাই মঙ্গলবার পূর্ব লন্ডনের ব্লুমুন মিডিয়া সেন্টারে এক সভা অনুষ্ঠিত হয়। ট্রাস্টের উপদেস্টা প্রবীণ শিক্ষাবিদ আবুল হাশেম এর সভাপতিত্বে ও ট্রাস্টি কাউন্সিলার শাহ সোহেল আমিন এর পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা সিরাজুল ইসলাম সাদ। স্বাগত বক্তব্য রাখেন ইমিগ্রেশন এডভাইজার আনসার হাবিব, হাসপাতালের কার্যক্রম ও ট্রাস্টিসীপ নিয়ে বক্তব্য রাখেন ওয়ান পাউন্ড হসপিটালের ফাউন্ডার ও সিইও ডা: শানুর আলী মামুন, ফাইন্যান্স ডায়রেক্টর কাউন্সিলার আয়াস মিয়া। বক্তব্য রাখেন ভূমিদাতা আশরাফ হাসান, মুজিবুর রহমান, বাসির আহমদ, ট্রাস্টের আমেরিকা কো-অডিনেটর জুয়েল সাদাত, সাংবাদিক রহমত আলী, কমিউনিটি নেতা ফারুক মিয়া, আসাব আলী, এস আই খান, এম এ সালাম, কামাল উদ্দিন, সাংবাদিক আব্দুল কাইয়ুম, জাকির হোসেন কয়েছ, আব্দুর রহিম রঞ্জু, কমিউনিটি নেতা আবু তাহির বাহার, সানাম মিয়া আতিক, আব্দুস সোবহান, মইনুল ইসলাম খালেদ, জাহেদ চৌধুরী, মাওলানা রুহুল আমিন, শেখ হারুনুর রশিদ, আবু বকর সিদ্দিক, আবু এস এম সুহেল, খালেদ মাসুদ রনি, আশিকুর রহমান, মো: মজিবুর রহমান।
উল্লেখ্য এক পাউন্ড হসপিটাল একটা ব্রিটিশ রেজিস্টার্ড চ্যারিটি। রেজিস্ট্রেশন নাম্বার ১১৬২১৫০। ২০১৫ এর যাত্রা ইংল্যান্ড থেকেই শুরু হয়। ২০১৭ সালের ২১ জানুয়ারি লর্ডস মেয়র অব পোর্টসমাউথের ব্যানকুইটিং হলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে শতাধিক মানবতাবাদীদের উপস্থিতিতে এর আতœপ্রকাশ ঘটে। এই সংস্হার মুল উদ্দেশ্য হলো বাংলাদেশের গরীব রোগীদের বিনামুল্যে বা কমমুল্যে স্বাস্হ্য সেবা প্রদান করা। আর এ লক্ষ্যেই গত ১০ মার্চ ২০১৭ থেকে সিলেট-এর বিশ্বনাথে প্রতি শুক্রবার বিনামুল্যে চিকিৎসাসেবা প্রদান করে আসছে।
সভা থেকে হাসপাতাল প্রতিষ্ঠায় সকলের সার্বিক সহযোগিতা কামনা করা হয়।

এসএসডিসি/ কেএ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে অনলাইন প্রেসক্লাবের শোক
ইছামতি হাইস্কুল প্রতিষ্ঠার ইতিবৃত্ত স্মারক- ইছামতির আলো’র মোড়ক উন্মোচন সম্পন্ন
পাপড়ি-করামত আলী তরুণ শিশুসাহিত্য পুরস্কার পেলেন যারা
লেখক-ব্যবসায়ী আবদুল হান্নান আর নেই
ইতালিতে নামতে না পারা ১৫১ বাংলাদেশি দেশে ফিরলেন
করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ মৃত্যু, শনাক্ত ৩৪৮০

আরও খবর

Shares