Header Border

সিলেট, সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ ইং | ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল) ৩০°সে

বশেমুরবিপ্রবি’র ভিসিকে প্রত্যাহারের সুপারিশ

সোনার সিলেট ডেস্ক:  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি), গোপালগঞ্জ এর উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন- এর স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতির অভিযোগের সত্যতা পেয়ে তাকে প্রত্যাহারের সুপারিশ করেছে ইউজিসি’র তদন্ত কমিটি।

সকালে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ কাজী শহীদুল্লাহ এর কাছে কমিটি তদন্ত প্রতিবেদন হস্তান্তর করে। এসময় কমিশনের সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন, পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমন্টে বিভাগের পরিচালক মোঃ কামাল হোসেন ও একই বিভাগের উপ-পরিচালক মৌলি আজাদ উপস্থিত ছিলেন।
ইউজিসি সদস্য ড. মুহাম্মদ আলমগীরকে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছিল। কমিটি গত ২৫ ও ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ে গিয়ে পুঙ্খানুপুঙ্খ তদন্ত করে। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের, শিক্ষক, কমকর্তা-কর্মচার্রী এবং শিক্ষার্থীদের বক্তব্য গ্রহণ করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অপসারণের দাবিতে লাগাতার আন্দোলন করছে শিক্ষার্থীরা। নিয়োগে স্বেচ্ছাচারিতা, নিজের নামে কোটা করে শিক্ষার্থী ভর্তি, ভুয়া ভাউচারে খরচ দেখানো, নারী কেলেঙ্ককারীসহ বিভিন্ন অভিযোগ উপাচার্য অধ্যাপক খোন্দকার মো. নাসিরউদ্দিনের বিরুদ্ধে।

এদিকে, আজ রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচে সংবাদ সম্মেলনও করে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এসময় তারা জানান, উপাচার্যকে অপসারণ ও দুর্নীতির বিচার না হওয়া পর্যন্ত ক্যাম্পাসে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি চলবে।

অন্যদিকে, বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগে দেশের ১২ থেকে ১৪ জন বর্তমান ও সাবেক উপাচার্যের বিরুদ্ধে তদন্ত করছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন-ইউজিসি। কমিশনের বর্তমান ও সাবেক চেয়ারম্যান এবং সাবেক উপাচার্যরা বলছেন সর্বোচ্চ বিদ্যাপীঠের প্রধানদের বিরুদ্ধে এসব অভিযোগ উঠা লজ্জাজনক।

এসএসডি/ এজে

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে অনলাইন প্রেসক্লাবের শোক
ইছামতি হাইস্কুল প্রতিষ্ঠার ইতিবৃত্ত স্মারক- ইছামতির আলো’র মোড়ক উন্মোচন সম্পন্ন
পাপড়ি-করামত আলী তরুণ শিশুসাহিত্য পুরস্কার পেলেন যারা
লেখক-ব্যবসায়ী আবদুল হান্নান আর নেই
বগুড়ায় পাপড়ি বন্ধুমেলার শাখা গঠন
স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি

আরও খবর

Shares