সোনার সিলেট

শাবি ছাত্রলীগের স্থগিত কমিটির দু’গ্রুপের সংঘর্ষে আহত ৪

Published: 23 07 2017   10:48:51 AM   Sunday   ||   Updated: 23 07 2017   10:48:51 AM   Sunday
শাবি ছাত্রলীগের স্থগিত কমিটির দু’গ্রুপের সংঘর্ষে আহত ৪

শিক্ষানিকেতন ডেস্ক।। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ছাত্রলীগের স্থগিত কমিটির সাধারণ সম্পাদক ইমরান খান ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনাঘটেছে। এতে চার জন আহত হয়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে মধ্য রাত অবধি দুই গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা ও সংঘর্ষের ঘটনা ঘটে।

 

 
আহতরা হচ্ছে-ছাত্রলীগের স্থগিত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম অন্তু, সাংগঠনিক সম্পাদক জাহিদ হোসেন নাইম, ছাত্রলীগ কর্মী আব্দুল্লাহ আল মাসুদএবং সীমান্ত। তারা সকলেই ইমরান খানের অনুসারী।
আহতদের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন শাবি প্রক্টর মো: জহির উদ্দিন আহমদ। তিনি জানান, ছাত্রলীগের বিবদমান দুটি গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। তবে, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

 

 
প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বিকালের দিকে সিগারেট খাওয়াকে ইস্যু বানিয়ে সাধারণ সম্পাদক ইমরান খানের কর্মীকে মারধর করে প্রতিপক্ষ সবুজের অনুসারীরা। এর জের ধরে সবুজের কর্মীদের ধাওয়া করে শাহপরান হলে পাঠিয়ে দেয় ইমরানের অনুসারীরা। সবুজের কর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে শাহপরান হলের সামনে বেরিয়ে আসে। এক পর্যায়ে হলে অবস্থানরত ইমরান খানের কর্মীদের ওপর হামলা করে তারা। এতে চার জন আহত হয়। এ সময় দুটি মোটর সাইকেলও ভাংচুর করা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।
যোগাযোগ করা হলে যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ জানান, জুনিয়রদের মধ্যে কিছুটা ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিল। তবে, সিনিয়রদের হস্তক্ষেপে বিষয়টি নিষ্পত্তি হয়েছে।

 
সাধারণ সম্পাদক ইমরান খান জানান, অন্তর্কোন্দল থেকেই ঝামেলার সৃষ্টি হয় এবং পরে বিষয়টি সমাধান হয়ে গেছে।
এদিকে, গত ৮ এপ্রিল এসএসসি পাস করা এক ছাত্রী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বেড়াতে আসলে শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের কর্মীরা তাকে যৌন নির্যাতন ও উত্ত্যক্ত করে। এ নিয়ে ক্যাম্পাসে কর্মরত দুই সাংবাদিকের ওপর হামলা চালায় তারা। পরে ১২ এপ্রিল শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করে কেন্দ্রীয় সংসদ।
উল্লেখ্য, গত ৮মে ২০১৩ সালে শাবি শাখা ছাত্রলীগের আহ্বায়ক এক বছর মেয়াদের জন্য গঠন করা হয়। পরবর্তীতে মেয়াদোত্তীর্ণ হওয়ার দুই বছর পর ২০১৬ সালের ১০ মে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

printars line
সর্বস্বত্ব www.begum24.com কর্তৃক সংরক্ষিত
সোনার সিলেট