সোনার সিলেট ডটকম

ছড়াকার কামরুল আলম’র ৩৭তম জন্মদিনে বিশেষ ছড়াসন্ধ্যা অনুষ্ঠিত

Published: 26 11 2017   9:04:31 AM   Sunday   ||   Updated: 26 11 2017   9:48:41 AM   Sunday
ছড়াকার কামরুল আলম’র ৩৭তম  জন্মদিনে বিশেষ ছড়াসন্ধ্যা অনুষ্ঠিত

সোনার সিলেট ডটকম।। শিশুসাহিত্যিক-ছড়াকার কামরুল আলম এর ৩৭তম জন্মদিন উপলক্ষে ২৫ নভেম্বর শনিবার সন্ধ্যায় সিলেটের রংমহল টাওয়ারস্থ পাপড়ি প্রকাশ মিলনায়তনে অনুষ্ঠিত হয় এক জমজমাট ছড়াসন্ধ্যা। শিশু-কিশোর সংগঠন কিশোরতারা বন্ধুমেলার আয়োজনে ও ভাটিবাংলা টোয়েন্টিফোর ডটকম’র ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ছড়াসন্ধ্যায় সভাপতিত্ব করেন প্রবীণ লেখক-গবেষক মো. বশির আহমদ।

 

কিশোরতারা সম্পাদক ছড়াকার মুয়াজ বিন এনামের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন ছড়াকার দেলোয়ার হোসেন দিলু, প্রবাসী ছড়াকার আহমদ সোহেল, শিশুসাহিত্যিক-ছড়াকার নজমুল হক চৌধুরী, বিশিষ্ট ব্যাংকার আজাদ হুসেইন, কবি সিদ্দিক আহমদ, কবি আজমল আহমদ, শিশুসাহিত্যিক-ছড়াকার মিনহাজ ফয়সল, ভাটিবাংলা টোয়েন্টিফোর ডটকম’র নির্বাহী সম্পাদক ইয়াকুব শাহরিয়ার, তরুণ সংগঠক সাইদুল ইসলাম, কথাশিল্পী রুহুল আমীন দিনার, শেখ রুহেল, আ. ফ. ম সরওয়ার প্রমুখ। ছড়াকার কামরুল আলমকে নিবেদিত স্বরচিত ছড়াপাঠে অংশ নেন ছড়াকার আহমদ সোহেল, দেলোয়ার হোসেন দিলু, নজমুল হক চৌধুরী, মিনহাজ ফয়সল, আব্দুল কাদির জীবন, হাম্মাদ তাহমীম, রুমান হাফিজ, মাহবুব এ রহমান, শাহজাহান শাহেদ, মুতীউল মুরসালীন, শরীফ আহমদ, সাদিক বিন তালিব, আমীর হোসাইনী, জহুরুল ইসলাম, মুন্তাসির ফাহিম, আব্দুল আজিজ, হিমেল মাহমুদ, সাইদুল ইসলাম সাইদ প্রমুখ।

 

অনুষ্ঠানের শুরুতে কিশোরতারা বন্ধুমেলা কর্তৃক প্রকাশিত ‘ছড়াকাশের তারা’ নামে ছড়াকার কামরুল আলমের ৩৭তম জন্ম স্মারকের মোড়ক উন্মোচন করা হয়। এসময় কামরুল আলমকে ফুলের তোড়াসহ বিভিন্ন উপহার দিয়ে শুভেচ্ছা জানান অনুষ্ঠানে আগত কবি-সাহিত্যিক ও সুধীজন। ছড়াসন্ধ্যার শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ছড়াকার সাদিক বিন তালিব। আলোচনায় অংশ নিয়ে বক্তারা বলেন কামরুল আলম বর্তমান সময়ের একজন জনপ্রিয় এবং অতিপরিচিত শিশুসাহিত্যিক ও ছড়াকার। ইতোমধ্যে তাঁর শিশু-কিশোর উপযোগী ছড়াগ্রন্থ-‘কিচিরমিচির’, কিশোর গল্পগ্রন্থ- ‘খাঁচার পাখি’ এবং ‘সোনার পাখি ও ভিনগ্রহের বাসিন্দারাড় প্রকাশিত পাঠক নন্দিত হয়েছে। সম্পাদনা করেছেন এই সময়ের সেরা সিলেটের ১৮ জন ছড়াকারের ১৮০টি ছড়ায় সমৃদ্ধ ছড়াগ্রন্থ ‘ছড়িয়ে দিলাম ছড়ার আলো’। এছাড়া লিটলম্যাগ সম্পাদনাতেও তিনি কৃতিত্বের স্বাক্ষর রাখছেন। আলোচকগণ কামরুল আলম’র দীর্ঘ জীবন কামনা করে মহান আল্লাহর নিকট প্রার্থনা করেন।

 

 

 

printars line
সর্বস্বত্ব www.begum24.com কর্তৃক সংরক্ষিত
সোনার সিলেট ডটকম