সোনার সিলেট ডটকম

এম. আশরাফ আলীর ‘অদ্ভূত আলো’ গল্পগ্রন্থের মোড়ক উন্মোচন সম্পন্ন

Published: 01 04 2018   2:35:51 PM   Sunday   ||   Updated: 01 04 2018   2:41:52 PM   Sunday
এম. আশরাফ আলীর ‘অদ্ভূত আলো’ গল্পগ্রন্থের মোড়ক উন্মোচন সম্পন্ন

বিশিষ্ট গল্পকার ও কলামিস্ট এম. আশরাফ আলীর ‘অদ্ভূত আলো’ গল্পগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান গত শনিবার বিকেলে ১১তম কেমুসাস বইমেলায় পাপড়ি প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। বইটি কেমুসাস বইমেলা উপলক্ষে প্রকাশিত হয়েছে।

 

পাপড়ি প্রকাশ’র স্বত্ত্বাধিকারী কামরুল আলমের সভাপতিত্বে ও ছড়াকার মুয়াজ বিন এনামের সঞ্চালনায় মোড়ক উন্মোচন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির সিলেট জেলা সংগঠক বিশিষ্ট গল্পকার জামান মাহবুব। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট কলামিস্ট মোহাম্মদ আব্দুল হক, শিশুসাহিত্যিক গল্পকার মিনহাজ ফয়সল, কবি তাসনিম যায়েদ, কুবাদ বখত চৌধুরী রুবেল, তরুণ ঔপন্যাসিক রুহুল আমিন দিনার, ছড়াকার সাজিদ মাহমুদ, কবি মোয়াজ্জিম আল হাসান, সাংবাদিক মো. আব্দুল বাসিত, আহমেদ জামিল প্রমুখ।

 

উল্লেখ্য পাপড়ি প্রকাশ থেকে ১১তম কেমুসাস বইমেলা উপলক্ষে এম. আশরাফ আলীর গল্পগ্রন্থটি প্রকাশিত হয়েছে। বইয়ের ফ্ল্যাপে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ-সভাপতি গল্পকার সেলিম আউয়াল লিখেছেন, শিশুদেরকে আদর্শ মানুষ হিসেে গড়ে তোলার স্বপ্ন থেকেই বিশিষ্ট গল্পকার ও কলামিস্ট এম. আশরাফ আলী লিখেছেন তাঁর গল্পের বই- অদ্ভূত আলো। ঈশপেরে মতো তিনি সরাসরি উপদেশ দেননি, গল্প বলতে বলতে টুপ করে একটি নীতিকথা বলে ফেলেছেন। তাঁর গল্পের সবচেয়ে বড় টেকনিক হচ্ছে- শিশুদেরকে তিনি সমকালীন বিষয় যেমন- ক্রিকেট খেলা, মোটর সাইকেল চালানো ইত্যাদি প্রসঙ্গ টেনে গল্প বলেছেন। তাই শিশুরা তার চিরচেনা পারিপার্শ্বিকতার আলোকে বলা গল্পগুলো খুব সহজে গ্রহণ করবে।

 

আশি গ্রাম অফসেটে মুদ্রিত চার ফর্মার উন্নতমানের বোর্ড বাঁধাইসম্পন্ন ‘অদ্ভূত আলো’ গ্রন্থটির মূল্য রাখা হয়েছে ১৮০ টাকা। বইটি সিলেটের অভিজাত বুকস্টলসমূহে পাওয়া যাবে। এছাড়া যে কেউ ঘরে বসে পেতে চাইলে ০১৭১২৭৮৬৭৭৫ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে। বিজ্ঞপ্তি।

printars line
সর্বস্বত্ব www.begum24.com কর্তৃক সংরক্ষিত
সোনার সিলেট ডটকম