সোনার সিলেট

ইউসেপ সোলায়মান চৌধুরী বালুচর স্কুলে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

Published: 09 05 2018   10:21:41 PM   Wednesday   ||   Updated: 09 05 2018   10:21:41 PM   Wednesday
ইউসেপ সোলায়মান চৌধুরী বালুচর স্কুলে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

মুয়াজ বিন এনাম।।  ইউসেপ সোলায়মান চৌধুরী বালুচর স্কুলে চাইল্ড এন্ড ওমেন রাইটস এডভোকেসী কম্পোনেন্টের আয়োজনে এক অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

৯ মে বুধবার স্কুলের প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে ও কমিউনিটি মোবিলাইজার মনিরুজ্জামানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় নেতৃবৃন্দের পক্ষ থেকে লাভলী বেগম, বিভিন্ন সংস্থার পক্ষ থেকে দিলারা আক্তার ও জুমা আক্তার, ধর্মীয় নেতৃবৃন্দের মধ্য থেকে ইমাম ও খতিব এনামুল কবির, অনলাইন নিউজপোর্টাল সোনার সিলেট ডটকম’র স্টাফ রিপোর্টার মুয়াজ বিন এনাম ও ফটোসাংবাদিক আহমদ জামিল।

অনুষ্ঠানে বক্তারা কারিগরি ও সাধারণ শিক্ষার উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। বাল্যবিবাহের কারণে মেয়েদের শিক্ষার ব্যাঘাত ঘটার খারাপ দিকগুলো উল্লেখ করে অভিভাবকদেরকে সচেতনতা বৃদ্ধির জন্য আহবান জানান। জনাব এনামুল কবির বলেন, একটা সময় ধর্মীয় গোড়ামীর কারণে নারীরা প্রাতিষ্ঠানিক শিক্ষা থেকে বঞ্চিত ছিল। কিন্তু সময়ের পরিবর্তনে নারীরা এখন বিভিন্ন কল-কারখানা, অফিস-আদালত, ব্যাংক এমনকি রাষ্ট্র পরিচালনার কাজও দক্ষতার সাথে করে যাচ্ছেন। আর নারীদের এই দক্ষতার মূল কারিগর হিসেবে কাজ করে যাচ্ছে ইউসেপ বাংলাদেশ। তিনি আরো বলেন, ইউসেপ বাংলাদেশ এদেশের জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশ হিসেবে গঠন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।

লাভলী বেগম বলেন, ইউসেপ বাংলাদেশ নিঃসন্দেহে একটা ভালোকাজ করে যাচ্ছে। সুবিধাবঞ্চিত গরিব ছাত্র-ছাত্রীদেরকে সুশিক্ষা দান করার মাধ্যমে সমাজ থেকে বেকারত্ব দূরীকরণে এটা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।
জুমা বেগম ছাত্র-ছাত্রীদের ভালো ফলাফলের জন্য অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, অভিভাবকরা একেকজন একেকটা প্রতিষ্ঠান। একটা সন্তান তার মূল শিক্ষাটা তার পরিবার থেকেই লাভ করে। সুতরাং অভিভাবকরা তাদের সন্তানদের প্রতি সুক্ষ্ম নজর রাখলে সন্তান অবশ্যই একজন ভালো শিক্ষার্থী হিসেবে নিজেকে প্রমাণিত করতে সক্ষম হবে।
সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিন উপস্থিত অভিভাবকদেরকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য, ইউসেপ বাংলাদেশ একটি শীর্ষস্থানীয় এনজিও। বাংলাদেশের হাজার হাজার সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদেরকে হাতে-কলমে শিক্ষাদানের পাশাপাশি সমাজ থেকে বেকারত্ব সমস্যা দূর করতে ইউসেপ বাংলাদেশ ক্লান্তিহীনভাবে কাজ করে যাচ্ছে।

 

printars line
সর্বস্বত্ব www.begum24.com কর্তৃক সংরক্ষিত
সোনার সিলেট