সোনার সিলেট

চরম সমালোচনার মুখে ইসলামিক মিউজিক্যাল শো- উইকড্

Published: 01 07 2018   12:30:50 PM   Sunday   ||   Updated: 01 07 2018   1:48:09 PM   Sunday
চরম সমালোচনার মুখে ইসলামিক মিউজিক্যাল শো- উইকড্
কামরুল আলম।।  ‘উইকড’ নামে একটি ইসলামি মিউজিক্যাল শো বাংলাদেশের ইসলামপন্থীদের মাঝে চরম সমালোচনার মুখে পড়েছে। এই প্রথম নারীকণ্ঠে মিউজিকসহ এই গানটি গত রামাদ্বানে ইউটিউবে রিলিজ পাওয়ার পর থেকেই শুরু হয় সমালোচনার ঝড়। সমালোচনার মূল বিষয় গানটিতে অভিনিত একটি দৃশ্য যেখানে পাশ্চাত্য কালচারনির্ভর এত মহিলাকে দেখানো হয়েছে। ক্লাব থেকে বয়ফ্রেণ্ডের সাথে ঝগড়া করে মদের বোতল ছুঁড়ে ফেলে দিয়ে বেপর্দা এবং অশালীন পোষাকে এই মহিলাকে একটি প্রাইভেট কারে ঘুরে বেড়াতে দেখা যায়। গাড়িতেই ওঠার পর থেকেই গানের সূচনা।
খোঁজ নিয়ে জানা গেছে আন্তর্জাতিক ফিল্ম প্রোডাকশন কোম্পানি জোম ব্রোডকাষ্ট এবং এত্রি প্রোডাকশনের যৌথ প্রযোজনায়, তরুণ নির্মাতা হিফজুর রাহমান এর পরিচালনায় সম্প্রতি মুক্তি পাওয়া মিউজিকাল ফিল্ম উইকড(পাপী) সম্পর্কে  কথা হয় হিফজুর রাহমানের সঙ্গে। পাশ্চাত্য দেশগুলোর বাঙালি তরুণ তরুণীদের বর্তমান পরিস্থিতি বিবেচনায় রেখে এই ফিল্মটি বানানো হয়েছে বলে জানান তিনি। পাশ্চাত্য দেশগুলোর বাঙালিদের কাছে এই প্রথম জনপ্রিয় একটি সর্ট ফিল্ম সবার কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে বলেও উল্লেখ করেন গানটির গীতিকার হিফজুর। কিন্তু বাংলাদেশের ইসলামী সংস্কৃতিকর্মী ও ধর্মপ্রাণ জনসাধারণের মধ্যে এই ফিল্মটি চরম সমালোচনার মুখে পড়ে। বিভিন্ন ইসলামি সাংস্কৃতিক সংগঠন গানটি ইউটিউব থেকে রিমোভ করার জন্য অনুরোধ জানিয়েছেন বলে জানা গেছে। 
সেকরেট সুপারষ্টার এস রাহমান এর কন্ঠে গানটির মিউজিক ডিরেক্টর ছিলেন সৈয়দ ওয়ালী। গানের কথা লিখেছেন উইকড এর চিত্রনাট্য ও পরিচালক হিফজুর রাহমান। সুর দিয়েছেন দেশের জনপ্রিয় সুরকার আবুল আলা মাছুম। চিত্রগাহক ছিলেন বৃটেনের বাংলা সংগীত জগতের তরূণ শিল্পী আসাদ আফজাল। এ ফিল্মে উইকড হিসেবে অভিনয় করেছেন বৃটেনের টপ মডেলদের একজন শাকিবা চৌধুরী। আর মেইকআপ আরটিষ্ট ছিলেন টি এ আর্ট কোম্পানির মালিক। গানটি রিলিজের পাঁচ দিনের মাথায় দর্শক জনপ্রিয়তা পায়। বিভিন্ন সামাজিক মাধ্যমে গানটির দর্শক পঞ্চাশ হাজার ছাড়িয়ে যেতে দেখা যায়। 
এসএস/ কেএ
printars line
সর্বস্বত্ব www.begum24.com কর্তৃক সংরক্ষিত
সোনার সিলেট