সোনার সিলেট

পুরস্কারের জন্য পাণ্ডুলিপি আহবান করেছে পাপড়ি প্রকাশ

Published: 17 09 2018   11:24:19 PM   Monday   ||   Updated: 17 09 2018   11:24:19 PM   Monday
পুরস্কারের জন্য পাণ্ডুলিপি আহবান করেছে পাপড়ি প্রকাশ

সোনার সিলেটডেস্ক ।। তরুণদের মধ্যে যারা শিশুসাহিত্যের বিভিন্ন বিভাগে কাজ করে যাচ্ছেন তাদের উৎসাহিত করতে গতবারের ন্যায় এবারও ‘পাপড়ি শিশুসাহিত্য পাণ্ডুলিপি পুরস্কার’ প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।  এ লক্ষে সম্প্রতি পাণ্ডুলিপি আহ্বান করেছে প্রতিষ্ঠানটি।

পাপড়ি পাণ্ডুলিপি পুরস্কার দেওয়া হবে- শিশুতোষ ছড়া, শিশুতোষ গল্প, কিশোর কবিতা, কিশোর গল্প ও কিশোর উপন্যাসে। বয়সসীমা সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে যাদের আগে কোনো বই প্রকাশিত হয়নি কেবল তারাই পাণ্ডুলিপি জমা দিতে পারবেন। জুড়িবোর্ডের মাধ্যমে বাছাইকৃত পুরস্কার বিজয়ী শ্রেষ্ঠ লেখকদের নাম ঘোষণা করা হবে ২০১8 সালের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে।

আগামী ৩১ অক্টোবর ২০১৮ তারিখের মধ্যে পাণ্ডুলিপি জমা করা যাবে।শিশুতোষ ছড়া, শিশুতোষ গল্প, কিশোর কবিতা, কিশোর গল্প, কিশোর উপন্যাস- প্রতি বিভাগে সেরা পাণ্ডুলিপি জমাদানকারীকে সনদপত্র ও ক্রেস্ট প্রদান ছাড়াও নির্বাচিত পাণ্ডুলিপি পাপড়ির অর্থায়নে প্রকাশ করা হবে। প্রতি বিভাগে ১টি করে পাণ্ডুলিপি নির্বাচিত করে পুরস্কৃত করা হবে। বাকি পাণ্ডুলিপিগুলো থেকে বাছাই করা হবে সেরাতিন পাণ্ডুলিপি যা বইয়ের প্রোডাকশন খরচের যথাক্রমে ৬০%, ৫০% ও ৪০% কমমূল্যে ‘পাপড়ি বাইব্যাক ফর্মুলা’ অনুযায়ী বিশেষ ব্যবস্থায় প্রকাশ করা হবে।শিশুতোষ ছড়ার পাণ্ডুলিপিতে ১৪ টি ছড়া, শিশুতোষ গল্পের ক্ষেত্রে সর্বোচ্চ ৫টি গল্প, কিশোর কবিতার ক্ষেত্রে সর্বোচ্চ ৪০টি কবিতা এবং কিশোর গল্পের ক্ষেত্রে সর্বোচ্চ ১০টি গল্প দিয়ে পাণ্ডুলিপি তৈরি করা যাবে। কিশোর উপন্যাসের ক্ষেত্রে ধরা-বাঁধা কোনো নিয়ম নেই।

পাণ্ডুলিপি টাইপ করে Sutonny MJ ফন্টে `papriprakash@gmail.com’ এই ইমেইলে পাঠাতে হবে। যাদের পক্ষে sutonny MJ ফন্টে পাঠানো সম্ভবব নয়, কেবল তারাই ইউনিকোডে পাণ্ডুলিপি পাঠাতে পারবেন। হাতে লেখা পাণ্ডুলিপির ক্ষেত্রে স্পষ্ট অক্ষরে ফুলস্কেপ সাদা কাগজের একপিঠে লিখে ডাক/ কুরিয়ারে পাঠানো যাবে (পাপড়ি প্রকাশ, ২০১ রংমহল টাওয়ার, বন্দর বাজার, সিলেট-৩১০০) এই ঠিকানায়।

এসএসডিসি/ কেএ

printars line
সর্বস্বত্ব www.begum24.com কর্তৃক সংরক্ষিত
সোনার সিলেট