সোনার সিলেট

আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন সিলেট জেলার মতবিনিময় সভা সম্পন্ন

Published: 22 01 2019   10:59:31 PM   Tuesday   ||   Updated: 22 01 2019   10:59:31 PM   Tuesday
আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন সিলেট জেলার মতবিনিময় সভা সম্পন্ন

জুবায়ের আহমদ।।  আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা “আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন” সিলেট জেলা শাখার ২০১৯ সালের নবগঠিত কমিটির সদস্যদের নিয়ে মতবিনিময় সভা সম্পন্ন হয়েছে। ২২/০১/১৯ মঙ্গলবার সন্ধ্যায় সিলেট নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন সিলেট জেলা সভাপতি জনাব কবির আহমদের সভাপতিত্বে ও সেক্রেটারি আবু হুরায়রা চৌধুরী জাবের এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী ও যুক্তরাষ্ট্র প্রবাসী জনাব মুহিবুর রহমান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বাণী পত্রিকার নির্বাহী সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের সহঃ সভাপতি জনাব এম.এ হান্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন উইমেন্স মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ হোসাইন আহমদ, দৈনিক সমকালের সিনিয়র সাংবাদিক কাউসার আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মুহিবুর রহমান বলেন, “অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা যেমন একজন নাগরিকের মৌলিক অধিকার ঠিক তেমনি আইনি সহায়তা পাওয়াও তার অধিকার। সেই অধিকার পূরণের অঙ্গীকার নিয়ে একত্রিত হয়েছি আমরা। তাই মানুষের প্রয়োজনে, অধিকার আদায়ের লক্ষ্যে সর্বদা সচেষ্ট থাকতে হবে আমাদের।”

সভাপতির বক্তব্যে কবির আহমদ বলেন, “মানুষের মানবিকতা যখন চিরাচরিত ধারা থেকে অন্য উদ্দেশ্যে প্রবাহিত হতে শুরু করে ঠিক তখনই লুন্ঠিত হয় অন্যের অধিকার। তাই “অসহায় মানুষের আইনগত সহায়তাসহ সার্বিক সহায়তা করাই আমাদের অঙ্গীকার” আর এই অঙ্গীকার পূরণে বদ্ধপরিকর থাকবে আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন। এছাড়া বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সিলেট জেলা শাখার অফিস সম্পাদক জুবায়ের আহমদ, অর্থ সম্পাদক কামাল মিয়া, আয়াতুল্লাহ খমিনি, ইমাম হোসাইন, কাওসার আহমদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আরিফুল ইসলাম, আইয়ুব আলী, ময়নুল ইসলাম, হাবিব আহমদ, আলী রেজা, সাব্বির আহমদ, মাহফুজ আহমদ, ইমন আহমদ, নাজমুল ইসলাম প্রমুখ।

এসএসডিসি/ আহমদ জুয়েল

printars line
সর্বস্বত্ব www.begum24.com কর্তৃক সংরক্ষিত
সোনার সিলেট