সোনার সিলেট

সিলেটের ৪ উপজেলায় ফ্রি মেডিকেল ক্যাম্প শুরু সোমবার

Published: 03 02 2019   11:31:14 PM   Sunday   ||   Updated: 03 02 2019   11:31:14 PM   Sunday
সিলেটের ৪ উপজেলায় ফ্রি মেডিকেল ক্যাম্প শুরু সোমবার

সোনার সিলেট ডেস্ক।। সিলেটের ৪টি উপজেলায় দরিদ্র জনসাধারনের চিকিৎসা দিতে ফ্রি মেডিকেল ক্যাম্প সোমবার থেকে শুরু হচ্ছে। বাংলাদেশ হেলথ ডেলোপমেন্ট ইনিশিয়্যাটিভ (বিএইচডিআই) ও মেডিকেল রিফিল ফাউন্ডেশন (বিএসআরএফ) ইউকের উদ্যোগে এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে। সোমবার সকালে বিয়ানীবাজার আয়শা হক হাসপাতালে, মঙ্গলবার কানাইঘাট মহিলা কলেজে, বুধবার মৌলভীবাজারের শাহ মোস্তফা রোডের শিশু সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিশ্বনাথ উপজেলার বাগিছা বাজারে প্রিন্সিপাল উইমেন্স কলেজে বৃহস্পতিবার ফ্রি আই ক্যাম্প অনুষ্ঠিত হবে।

সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগের প্রধান ডাক্তার ও সিলেটের সিনিয়র ও অভিজ্ঞ ডাক্তারদের পাশাপাশী যুক্তরাজ্য থেকে সফরে আসা ১৫ সদস্যের একদল চিকিৎসক এসব মেডিকেল ক্যাম্প পরিচালনা করবেন।

রবিবার বিকেলে নগরীর একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলরুমে আলোজিত এক মতবিনিময় সভায় ৪টি উপজেলায় ফ্রি মেডিকেল ক্যাম্পের কথা তুলে ধরা হয়।

তারা জানান, মেডিকেল রিফিল ফাউন্ডেশন বিএসআরএফ এই চ্যারিটি সংস্থাটি সিলেটের যুক্তরাজ্য প্রবাসী বর্তমান প্রজন্মের তরুণ এবং প্রতিষ্ঠিত পেশাজীবিদের একটি দাতব্য প্রতিষ্ঠান। ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত এই সংস্থাটি প্রতিষ্ঠাকাল থেকে বিভিন্নভাবে আর্ত মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। বিএসআরএফ ইউকের উদ্যোগে সিলেটের তৃণমূল পর্যায়ের গরীব অসহায় মানুষের জন্য ঔষধ, চিকিৎসাসেবা, স্বাস্থ্যসেবা ও স্বাথ্য বিষয়ে প্রশিক্ষনের ব্যবস্থা গ্রহন করতে প্রতিবছর যুক্তরাজ্য থেকে চিকিৎসা ভ্রমণের আয়োজন করা হয়। এরই ধারাবাহিকতায় এবছর সিলেটের ৪টি উপজেলায় এসব কার্যক্রম পরিচালনা করতে গত শনিবার ১৫সদস্যের একটি দল যুক্তরাজ্য সিলেটে এসেছেন। শুক্রবার পর্যন্ত তারা সিলেটে তাদের কার্যক্রম পরিচালনা করে আগামী ৯ ফেব্রুয়ারী যুক্তরাজ্যের উদ্যেশ্যে যাত্রা করবেন।

বিএসআরএফ ইউকে চলমান সফরে আসা ডা. আকতারুজ্জমানের সভাপতিত্বে ও বিএইচডিআই এবং বিএসআরএফ বাংলাদেশের রিপ্রেজিনটেটিভ কামাল আহমদ মাছুমের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সফরে আসা ডা. কাওছার হক, আইটি কনসালটেন্ট আক্তারুজ্জমান, ডা. হুসনে আরা, সিনিয়র ফার্মসিষ্ট সায়মা বেগম চৌধুরী, ড্রাগ সাইনটিষ্ট শামীম আহমদ, ফিজিওলজিষ্ট ফাতেমা জান্নাত রাহনামা। আরো উপস্থিত ছিলেন, এয়ারলাইন ম্যানেজার কাওছার হোসেন কায, নাজ হুসাইন, ডা. আব্দুল আলীম, ডা. তাইয়েবাহ খান, আফিয়া বেগম, রাহেনা আদিলিয়া, মো. হেলাল উদ্দিন, আমীর মসকুর ও ডা. আবু তাহের মো: বাহার। এছাড়াও সভায় আরো বক্তব্য রাখেন, ফারিষ্ট লাইফ ইন্স্যুরেন্স বিশ্বনাথ শাখার জোনাল ইনচার্জ আব্দুল কাদির সুমন ও ব্রাঞ্চ কো-অর্ডিনেটর সাজ্জাদুর রহমান খান।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত ও শেষে মোনাজাত ফারিষ্ট লাইফ ইন্স্যুরেন্সের ব্রাঞ্চ কো-অর্ডিনেটর মাওলানা হাবিবুর রহমান।

এসএস/ কেএ

printars line
সর্বস্বত্ব www.begum24.com কর্তৃক সংরক্ষিত
সোনার সিলেট