সোনার সিলেট

ডা. বাহারের উদ্যোগে জৈন্তাপুরে দিনব্যাপী ফ্রি ডেন্টাল ক্যাম্প

Published: 12 03 2019   11:08:01 AM   Tuesday   ||   Updated: 12 03 2019   11:08:01 AM   Tuesday
ডা. বাহারের উদ্যোগে জৈন্তাপুরে দিনব্যাপী ফ্রি ডেন্টাল ক্যাম্প

সোনার সিলেট  ডটকম।।  সিলেট অনলাইন প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি, দৈনিক আলোকিত সিলেটের ব্যবস্থাপনা সম্পাদক ও বৃহত্তর জৈন্তিয়া কল্যাণ পরিষদের চেয়ারম্যান গোলজার আহমদ হেলাল বলেছেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। শিশুদের সঠিকভাবে পরিচর্যা করার দায়িত্ব আমাদের সকলের। তাদের শরীর ও মনকে গড়ে তুলতে স্বাস্থ্য সচেতনতা তৈরীতে প্রত্যেক নাগরিকের ব্যক্তিগত ও সামাজিক দায়বদ্ধতা আছে। তাই শিশুদের স্বাস্থ্যসেবা ও
স্বাস্থ্য সুরক্ষায় সরকারী ও বেসরকারী ভাবে সকলে এগিয়ে আসতে হবে। তিনি
ওরাল হেলথ ডে ২০১৯ উপলক্ষে জৈন্তাপুরে দিনব্যাপী ফ্রি ডেন্টাল চেক আপ ও ওরাল হেলথ কাউন্সিলিং অনুষ্ঠআনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
গতকাল সোমবার স্থানীয় খাজার মোকাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জৈন্তাপুরের কৃতি সন্তান ডাঃ আবু তাহের মোঃ বাহারের আয়োজনে এবং পেপসোডেন্ট, ঢাকা ইয়ং স্টার এবং রেড ফাউন্ডেশনের যৌথ ব্যাবস্থাপনায় এ ক্যাম্প ও কাউন্সিলিং অনুষ্ঠিত হয়। স্কুলের প্রধান শিক্ষক মাওলানা মিজানুর রহমানের সভাপতিত্বে ও প্রাক্তন ছাত্র প্রতিনিধি নুরুল আলম আলমাসের সঞ্চালনায় কাউন্সিলিংয়ের উদ্বোধনী পর্বের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন ক্যাম্পের আয়োজক বিশিষ্ট মুখ ও দন্ত রোগ বিশেষজ্ঞ ডা: আবু তাহের বাহার। এতে প্রধান আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন নর্থ ইষ্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের ডেন্টাল ইউনিটের প্রাক্তন সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডাক্তার আরিফুর রহমান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাজার মোকাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জালাল উদ্দিন, ইউনিয়ন পরিষদের মেম্বার আব্দুর রকিব, খাজার মোকাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মাস্টার শফিকুর রহমান, খাজার মোকাম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম দস্তগীর, জয়নুল আবেদীন, প্রাক্তন ছাত্র প্রনথ কান্ত দেব।
উদ্ধোধনী অনুষ্ঠান পরবর্তী ডাক্তার আরিফের তত্ত্বাবধানে উক্ত ডেন্টাল চেকআপে অংশগ্রহন করেন ডাক্তার রাকিবুল হাসান, ডাক্তার কানিজ মুক্তা ও ডাক্তার আবু তাহের বাহার। এতে ফ্রি চেক আপ সুবিধা প্রদানের পাশাপাশি প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থীর প্রত্যেকের মধ্যে ব্রাশ ও পেস্ট বিতরন করা হয়। দিনব্যাপী এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আম্বিয়া হোসাইন, রাজিব দেব, দেলোয়ার হোসাইন রাসেল, ইসহাক আহমদ, জহির রায়হান, আবুল আহবাব প্রমুখ।
প্রধান অতিথি ডা: বাহারের এ ধরনের উদ্যোগের ভুয়সী প্রশংসা করেন। তিনি বলেন, চিকিৎসকগণ পেশাগত কারণে অনেক ব্যস্ত থাকেন। তারপরও মানবকল্যাণে তাদের সেবামূলক এ কাজকে আমরা সাধুবাদ জানাই।প্রধান অতিথি তৃতীয় বিশ্বের উন্নয়নশীল এ দেশে স্বাস্থ্য সচেতনতার প্রতি অধিকতর গুরুত্বারোপ করে বলেন, এ ধরনের ক্যাম্প তৃণমূল জনপদে
স্বাস্থ্যসেবার ক্ষেত্রে মাইলফলক হিসেবে কাজ করবে।

এসএসডিসি/ কেএ

printars line
সর্বস্বত্ব www.begum24.com কর্তৃক সংরক্ষিত
সোনার সিলেট