সোনার সিলেট

সিলেট পশ্চিম জেলা তালামীযের অভিষেক সম্পন্ন

Published: 02 04 2019   11:14:49 AM   Tuesday   ||   Updated: 02 04 2019   11:14:49 AM   Tuesday
সিলেট পশ্চিম জেলা তালামীযের অভিষেক সম্পন্ন

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা আখতার হোসাইন জাহেদ বলেছেন, পহেলা এপ্রিল ইসলামের ইতিহাসে এক কালো অধ্যায় রচিত হয়েছিল। এ দিনে স্পেনের খৃস্টান রাজা ফার্ডিনেন্ড ও তার স্ত্রী ইসাবেলা মুসলমানদের ধোঁকা দিয়ে নির্মমভাবে হত্যা করেছিল। তিনি বলেন, ১৪৯২ সালে তারা স্পেনের রাজধানী অবরোধ করে ঘোষণা দিল যে, যারা আজ বাচঁতে চাও তারা দু’রাস্তা অবলম্বন করতে পারো। যারা মসজিদে আশ্রয় গ্রহণ করবে বা জাহাজে আশ্রয় নিবে তারা মুক্তি পাবে। সরলমনা মুসলমানরা তাদের দূরভীসন্ধি বুঝতে নাপেরে মসজিদ ও জাহাজে আশ্রয় গ্রহণ করলে তারা মসজিদে আগুন ধরিয়ে ও জাহাজ ডুবিয়ে মুসলমানদের হত্যা করে। সেই থেকে খৃষ্ট জগতে বা মুসলিমবিদ্ধেষী খৃষ্টান রাজ-রাণীর এ আনন্দঘন পৈশাচিকতার ঐতিহাসিক স্মারক দিবসই হচ্ছে পাশ্চাত্য সংস্কৃতির এপ্রিল ফুল। তারা পৃথিবী থেকে মুছে ফেলতে চেয়েছিল মুসলমানদের নাম-নিশানা। সুতরাং মুসলিম হত্যার নির্মম এ দিন কোনো মুসলমান পালন করতে পারেনা। তিনি আরো বলেন, রাসুল (সা.)-এর মেরাজে আমাদের জন্য অনেক শিক্ষা রয়েছে। সে শিক্ষা আমাদের বাস্তব জীবনে কাজে লাগাতে হবে। তিনি ১ এপ্রিল, সোমবার, সিলেট বিভাগীয় কার্যালয়ে সিলেট পশ্চিম জেলা শাখা আয়োজিত পবিত্র মিরাজুন্নবী (সা.) শীর্ষক আলোচনা ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

জেলা সভাপতি শেখ আলী হায়দারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবির আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর সভাপতি মো: জাহেদুর রহমান, সিলেট মহানগর সাধারণ সম্পাদক এস এম মনোয়ার হোসেন, ও প্রাইভেট ইউনিভার্সিটি জোন সাধারণ সম্পাদক আবু সাঈদ আব্দুল্লাহ।

এতে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো: মাহবুবুর রহমান, সিলেট পূর্ব জেলা সভাপতি কামাল উদ্দীন, সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ বাবু ও সাংগঠনিক সম্পাদক শাহজাহান সাদী।
এসময় উপস্থিত ছিলেন জেলা সহ-সভাপতি মো: আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক কুতুব আল ফরহাদ, প্রচার সম্পাদক শেখ রেদওয়ান হোসেন, অর্থ সম্পাদক ইসলাম উদ্দীন লতিফী ও অফিস সম্পাদক আব্দুল মন্নান প্রমূখ। – বিজ্ঞপ্তি

printars line
সর্বস্বত্ব www.begum24.com কর্তৃক সংরক্ষিত
সোনার সিলেট