সোনার সিলেট

গাছে চড়ার অভিনব বাইক আবিস্কার কৃষকের (ভিডিওসহ)

Published: 03 06 2019   4:53:04 PM   Monday   ||   Updated: 03 06 2019   4:53:04 PM   Monday
গাছে চড়ার অভিনব বাইক আবিস্কার কৃষকের (ভিডিওসহ)

সোনার সিলেট ডেস্ক ।। সুপারি, তাল বা নারিকেল গাছ থেকে ফল পাড়া এ কাজ সবার পক্ষে সম্ভব না। তা মেনে নেবেন প্রায় সকলেই। যারা নিয়মিত এ কাজটি করে তাদের কাছে তেমন কঠিন কাজ নয়। কিন্তু কাজটার অভ্যাস থাকলেও বেশ কষ্টসাধ্য ও পরিশ্রমের। ঝুঁকিপূর্ণ তো বটেই। বেশ সাবধনতা নিয়ে কাজ করতে হয়। না হলে যে কোন সময় পা পিছলে নিয়ন্ত্রণ হারিয়ে চরম বিপদ হতে পারে।

কিন্তু যদি এমন হতো, আপনি মোটরবাইকে চেপে বসে আছেন, আপনাকে পৌঁছে দিচ্ছে নারিকেল গাছের চূড়ায়, এটা স্বপ্নের মত লাগছে?স্বপ্ন নয় বাস্তব এমনই একটি অভিনব `বাইক` আবিস্কার করেছেন এক ভারতীয় কৃষক। এখন থেকে নারিকেল বা সুপুরি বা তাল গাছে ওঠা যাবে এই নতুন বাইকে চেপেই। নিজের ইচ্ছের থেকেই এই বাইক আবিস্কার করে তিনি। চাইলে আপনি এই বাইক তৈরী করতে পারেন।

কৃষকের বাইকটিতে চড়ে গাছে ওঠার ভিডিও যোগাযোগ মাধ্যমে খুব তাড়াতাড়ি ছড়িয়ে পরে। কৃষক ভিডিওটি ট্যুইটার শেয়ার করে লিখেছেন, যখন আপনি মনেপ্রাণে একজন বাইকার হতে চান কিন্তু পরিবারের চাপে আপনাকে কৃষক হতে হয়, তখন এ ভাবেও হয়তো সাধপূরণ সম্ভব। এই লেখাটা মজা করে হলেও, বিষয়টি কিন্তু মোটেও মজার নয়। বরং খুবই অভিনব। যে কৃষক এটি বানিয়েছেন, তিনি জানাচ্ছেন, অন্য কৃষকদের পরিশ্রম কমাতেই এমন ভাবনা মাথায় আসে তাঁর।

কৃষকের এমন আধুনিক বাইক তৈরীতে প্রশংসা পেয়েছে সবার। অনেকেই বলছেন, এখন সবাই খুব সহজেই গাছে চড়তে পারবে।

এসএসডিসি/আরডিআর

যে যন্ত্রের সাহায্যে কয়েক সেকেন্ডে গাছে ওঠা যায়

যে যন্ত্রের সাহায্যে কয়েক সেকেন্ডে গাছে ওঠা যায়।

Posted by মাহতাব হোসেন on Sunday, June 2, 2019

 

printars line
সর্বস্বত্ব www.begum24.com কর্তৃক সংরক্ষিত
সোনার সিলেট