সোনার সিলেট

নতুন করে প্রাথমিক স্কুল জাতীয়করণের সুযোগ নেই: গণশিক্ষা প্রতিমন্ত্রী

Published: 12 06 2019   2:02:54 PM   Wednesday   ||   Updated: 12 06 2019   2:02:54 PM   Wednesday
নতুন করে প্রাথমিক স্কুল জাতীয়করণের সুযোগ নেই: গণশিক্ষা প্রতিমন্ত্রী

সোনার সিলেট ডেস্ক ।। প্রাথমিক স্কুলের সময়সূচি আপাতত কমিয়ে আনা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন। তবে তিনি বলেন, ক্লাসরুমের সংখ্যা বাড়ানো গেলে সময় কমিয়ে আনা হতে পারে।মঙ্গলবার জাতীয় সংসদে প্রশ্নের উত্তরে তিনি একথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিকের সময় কমানো ব্যাপারে আমারা চিন্তা করছি। ইতোমধ্যে এ নিয়ে মন্ত্রণালয়ে মিটিংও করেছি। তবে বর্তমানে যে স্কুলগুলো আছে সেখানে পর্যাপ্ত পরিমাণ কক্ষ নেই যে কারণে দুই শিফটে করতে হয়। আর তাই পূর্ণাঙ্গ ক্লাসরুম তৈরি করে এক শিফটে চালু করে কিছু সময় কমনোর ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

এছাড়া জাকির হোসেন বলেন, নতুন করে সারাদেশে আরো এক হাজার প্রাথমিক স্কুল নির্মাণের পরিকল্পনা রয়েছে। একইসঙ্গে এসব স্কুলে শিক্ষকদের জন্য আবাসন ব্যবস্থাও নির্মাণ করা হবে।

অপর এক প্রশ্নের জবাবে আর কোনো প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের প্রস্তাব বিবেচনার সুযোগ নেই বলে জানান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। তিনি বলেন, নতুন করে প্রাথমিক স্কুল জাতীয়করণের সুযোগ নেই। এছাড়া প্রাথমিকের সময় সূচি কমবে এবং এক শিফট চালু হবে বলেও জানান তিনি।

এসএসডিসি/আরডিআর

printars line
সর্বস্বত্ব www.begum24.com কর্তৃক সংরক্ষিত
সোনার সিলেট