সোনার সিলেট

এক ইলিশের দাম ১০ হাজার টাকা

Published: 06 07 2019   7:59:48 PM   Saturday   ||   Updated: 06 07 2019   7:59:48 PM   Saturday
এক ইলিশের দাম ১০ হাজার টাকা

সোনার সিলেট ডেস্ক ।। ভোলার তজুমদ্দিন উপজেলার মেঘনা নদীতে জেলেদের জালে ধরা পড়েছে ২ কেজি ৭০০ গ্রাম ওজনের একটি ইলিশ। গতকাল শুক্রবার দুপুরে তজুমদ্দিন ও মনপুরা উপজেলার মধ্যবর্তী মেঘনা নদীতে মাছটি ধরা পড়ে। পরে সন্ধ্যায় উপজেলার শশীগঞ্জ মাছঘাটের আড়তে মাছটি বিক্রি করা হয় ১০ হাজার ৩০০ টাকায়।

স্থানীয় জেলেরা জানান, শুক্রবার দুপুরে উপজেলার চাঁদপুর ইউনিয়নের দালাল কান্দি গ্রামের জেলে কবির মাঝি নদীতে মাছ শিকার করছিলেন। এ সময় তার জালে ধরা পড়ে ২ কেজি ৭০০ গ্রামের ইলিশটি। সন্ধ্যায় তিনি শশীগঞ্জ মাছঘাটের আড়তে মাছটি বিক্রির জন্য নিয়ে গেলে স্থানীয় মানুষ ভিড় জমায় ইলিশ মাছটি দেখার জন্য। পরে ওই ঘাটের আড়তদার আল আমিন কুট্টি মাছটি ১০ হাজার ৩০০ টাকা দিয়ে কেনেন।

আড়তদার আল আমিন কুট্টি জানান, বর্তমানে এত বড় মাছ জেলেদের জালে ধরা পড়ে না। তার আশা ঢাকার আড়তে আরো বেশি টাকায় এটি বিক্রি করতে পারবেন।

জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজাহারুর ইসলাম জানান, গত কযেক দিন ধরে ভোলায় বৃষ্টিপাত বেড়েছে। বৃষ্টিপাত বাড়ায় সাগর থেকে বড় ইলিশ নদীতে চলে আসতে শুরু করেছে। বৃষ্টিপাত আরও কয়েকদিন থাকলে জেলেদের জালে ঝাঁকে ঝাঁকে ইলিশ ধরা পড়বে।

এসএসডিসি/আরডিআর

printars line
সর্বস্বত্ব www.begum24.com কর্তৃক সংরক্ষিত
সোনার সিলেট