২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ রাত ৪:০৮

লিটনকে দায়ী করতে চান না মুশফিক

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট সোমবার, অক্টোবর ২৫, ২০২১,
  • 73 বার পঠিত

টি-টোয়েন্টি বিশ্বকাপ মঞ্চে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে হেরে গেছে বাংলাদেশ। এ পরাজয়ে রীতিমতো ‘খলনায়ক’ বনে গেছেন ওপেনার লিটন দাস। ফিল্ডিংয়ে দুটি সহজ ক্যাচ ফেলে দেওয়াতেই এ তকমা জুড়ল লিটনের নামের পাশে। যদিও শ্রীলংকার ইনিংসের শুরুতে বাউন্ডারি লাইনে ঝাঁপিয়ে দারুণ এক চার আটকে দিয়ে প্রশংসিত হয়েছিলেন লিটন দাস। কিন্তু ম্যাচের ১৩তম ওভারে আফিফের বলে ভানুকা রাজাপাকসে ডিপ ফাইন লেগে ক্যাচ তুলে দিলে সেটি ধরতে ব্যর্থ হন লিটন। ম্যাচভাগ্য যখন দোলাচলে তখন আরও একবার ব্যর্থ হন লিটন। জয়ের জন্য ৩৫ বলে ৪৯ চাই শ্রীলংকার।

মোস্তাফিজুর রহমানের স্লোয়ারে ক্যাচ উঠিয়েছিলেন ৬৩ রানে থাকা চারিথা আসালাঙ্কা। এক্সট্রা কাভারে সেই ক্যাচ হাতে জমাতে পারেননি লিটন। ওই দুই ক্যাচ ফসকে যাওয়া কারণেই ম্যাচটা অনেকটাই ফসকে গেছে।

এ কথা সংবাদ সম্মেলনে এসে স্বীকার করেছেন ৩৭ বলে ৫৭ রান করে ফর্মে ফেরা তারকা ব্যাটার মুশফিকুর রহিমও।

তবে হারের জন্য মুশফিক সরাসরি দায় দিতে চাইলেন না লিটনকে। উল্টো লিটনকে বাংলাদেশ দলের সেরা ফিল্ডার বললেন।হারের বেদনা নিয়ে কথা বলতে এসে মুশফিক বলেন, ’আমি মনে করি দায় দেওয়ার কিছু নাই। একটা ম্যাচ খেললে ছোটখাটো ভুল থাকে, অনেক কিছু আবার ইতিবাচক থাকে। হ্যাঁ, ওই দুটা ক্যাচ খুবই গুরুত্বপূর্ণ ছিল। লিটন খুবই ভালো ফিল্ডার, সাধারণত আমার কাছে এলে ভিন্ন বিষয় ছিল, আমি হয়তো ওরকম মানের ফিল্ডার না। কিন্তু লিটন বাংলাদেশ দলের অন্যতম সেরা ফিল্ডার। ওই সময় চাপে ছিল সে। দুজন বাঁহাতি ব্যাটসম্যান ব্যাট করছিলেন। একটা জুটি হয়ে গিয়েছিল, আমাদের ব্রেক থ্রো দরকার ছিল। সব মিলিয়ে বলব একজনের ওপর দায় ঠিক না। আমরা ছোটখাটো কিছু ভুল করেছি। সে জন্য আমরা আসলে জিততে পারিনি।’

প্রসঙ্গত, রোববার শারজা স্টেডিয়ামে আগে ব্যাট করে নাঈম শেখের ৫২ বলে ৬২ আর মুশফিকের ৫৭ রানে বাংলাদেশ ১৭১ রানের লড়াকু পুঁজি পায়।

এর পরও ক্যাচ মিসের মহড়ায় ৭ বল আগেই ৫ উইকেটে লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলংকা। লিটনের হাতে জীবন পেয়ে আসালাঙ্কা ও রাজাপাকসে করেন যথাক্রমে ৮০ এবং ৫৩ রান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo