১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৭:২০

চালানোর সময় ঘুমিয়ে গেলেও গাড়ি চলবে!

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট রবিবার, জানুয়ারি ১৭, ২০২১,

সব সময় আমাদের শরীর একই রকম সাপোর্ট দেয় না। মাঝে মাঝে ক্লান্তিও পেয়ে বসে। এই যেমন কোথাও যাওয়ার সময় ড্রাইভ করছেন, দেখা গেল ঘুমে চোখ জড়িয়ে যাচ্ছে। তখন ঘুমিয়ে পড়লে তো চলবে না। ঘুমিয়ে গেলে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। তবে আপনার গাড়িটি যদি টেসলা-র হয় তবে নিশ্চিন্তে ঘুমিয়ে যান।

কারণ চালক ঘুমিয়ে পড়লেও চলবে টেসলা-র গাড়ি। বিশ্বের সবচেয়ে মূল্যবান গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠানটির গাড়িতে অত্যাধুনিক সব প্রযুক্তি যুক্ত করার কথাই জানানো হয় সব সময়। যেমন গাড়ি চালানোর সময় ঘুমিয়ে গেলেও গাড়ি চলবে তার নিজের মতো, আর পৌঁছে দেবে গন্তব্যে।

এছাড়া পথচারীদের সঙ্গে রাস্তায় চলতে চলতে কথা বলবে টেসলার গাড়ি। এমনই এক ফিচার আনার ইঙ্গিত দিয়েছেন টেসলা প্রধান ইলন মাস্ক। ওই ফিচারের সাহায্যে প্রয়োজনে পথচারীদের গাড়িতে চড়তে এবং রাস্তা ছাড়তে বলতে পারবে গাড়ি।
বিদ্যুৎচালিত গাড়িতে শিগগিরই আসতে পারে ফিচারগুলো সম্প্রতি এমনই টুইটে লিখেছেন টেসলা প্রধান ইলন মাস্ক।

২০০৮ সাল টেসলা প্রথম বৈদ্যুতিক গাড়ি নির্মাণ করে। অনেকে কল্পনাও করতে পারেনি বৈদ্যুতিক গাড়িকে জনপ্রিয় করতে পারবে টেসলা। তবে বর্তমানে টেসলা বেশ জনপ্রিয় কোম্পানি এবং জনপ্রিয়তা কেবলই বেড়ে চলছে।

টেসলা মডেল এক্স, মডেল থ্রি, মডেল এস, মডেল ওয়াই, সেমি ট্রাক, সাইবার ট্রাক, রোডস্টার গাড়ি নির্মাণ করে থাকে। পছন্দের ব্র্যান্ডের গাড়ির দাম পড়বে ৩৫ লাখ থেকে দেড় কোটি টাকা, আর সঙ্গে যোগ করতে হবে দেশের আমদানি শুল্ক।

তো টেসলা গাড়ি যদি না থাকে, তবে গাড়ি চালানোর সময় কিন্তু ঘুমানো যাবে না। গাড়ি চালানোর সময় ঘুম পেলে চোখে মুখে পানি দিন, সম্ভব হলে কোথাও গাড়ি থামিয়ে চা-কফি খান, নয়ত পাশে কেউ থাকলে তাকে গাড়ি চালাতে দিন।

নিরাপদে গাড়ি চালান, ট্রাফিক আইন মেনে চলুন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo