১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ভোর ৫:৩৫

এসি বিস্ফোরণে সৃষ্ট আগুনে পুড়ে ছাই হলো ব্যবসা প্রতিষ্ঠান

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট বুধবার, এপ্রিল ৬, ২০২২,

সিলেট নগরীর চৌহাট্টায় এসি বিস্ফোরণে সৃষ্ট আগুনে পুড়ে ছাই হলো ইউনাইটেড ফাইন্যান্স নামের আর্থিক লেনদেনের ব্যবসা প্রতিষ্ঠান। চৌহাট্টা পয়েন্টের অদূরে সিভিল সার্জন কার্যালয়ের পূর্ব পাশে দৌলতপুর স্কয়ার নামক ৫তলা ভবনের তৃতীয় তলায় অবস্থিত এ প্রতিষ্ঠানে অগ্নিকাণ্ড ঘটে।

বুধবার (৬ এপ্রিল) দুপুর পৌনে ২টার দিকে ইউনাইটেড ফাইন্যান্সের কার্যালয়ে এসি বিস্ফোরণ ঘটে এবং আগুন লেগে যায়। এসময় আতঙ্কিত হয়ে ওই কার্যালয়ে কর্মরতরা ছুটে বেরিয়ে আসেন। আগুন লাগার খবরে পুরো ভবনে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে সোয়া ২টার দিকে ফায়ার সার্ভিসের ২টি টিম এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। পরে একে একে এসে যোগ দেয় আরও ৬টি টিম। ১ ঘণ্টার প্রচেষ্টায় বিকাল সোয়া ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে ফায়ার সার্ভিসের ৮টি টিম। এ সময় ভবনের ছাদে আটক পড়া লোকজনকে উদ্ধার করে ফায়ার সার্ভিসের সদস্যরা।

অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়েছে ইউনাইটেড ফিন্যান্সের ৩ কক্ষের পুরো কার্যালয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এছাড়াও আগুন ইউনাইটেড ফাইন্যান্স কার্যালয়ের বাইরে ছড়ায়নি।

এসি বিস্ফোরণে আগুন লাগার বিষয়টি  নিশ্চিত করেছেন সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তালতলা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. বেলাল হোসেন। তিনি বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। খতিয়ে দেখা হচ্ছে।

সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগীয় কার্যালয়েল উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মো. দুলাল মিয়া বলেন, বেলা ২টা ৫ মিনিটে খবর পেয়ে দ্রুত আমাদের তালতলা স্টেশনের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এবং আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। বিকাল সোয়া ৩টার দিকে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর পৌনে ২টার দিকে দৌলতপুর স্কয়ারের ৩য় তলায় প্রচুর ধোঁয়া দেখা যায়। ততক্ষণাৎ ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। সোয়া ২টার দিকে ফায়ার সার্ভিসের দুটি টিম এসে ৩য় তলার ইউনাইটেড ফিন্যান্সের কক্ষগুলোর গ্লাস ভেঙে দেয়। পরে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসার কাজ শুরু করে। পরে ফায়ার সার্ভিসের আরও ৬টি টিম তাদের সঙ্গে এসে যোগ দেয়।

দৌলতপুর স্কয়ারের নিচ তলা ও ২য় তলায় স্যামসাং ও শার্পসহ বেশ কয়েকটি ইরেক্টনিক্স কোম্পানির শো-রুম রয়েছে এবং চতুর্থ ও পঞ্চম তলায় রয়েছে আবাসিক ব্যবস্থা। আর তৃতীয় তলায় ছিলো ইউনাইটেড ফিন্যান্সের কার্যালয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo