২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ বিকাল ৪:১৯

সব দফতরকে ডিজিটাল করা হবে: তথ্য সচিব

ডেস্ক নিউজ
  • আপডেট শনিবার, এপ্রিল ৯, ২০২২,
  • 61 বার পঠিত

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন বলেছেন, সরকার ও জনগণের মধ্যে সেতুবন্ধন হিসেবে কাজ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। এ মন্ত্রণালয়ের আওতাধীন সব দফতরকে ডিজিটাল করা হবে। এর ফলে সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে যাবে।

শনিবার খুলনা আঞ্চলিক তথ্য অফিস (পিআইডি),বাংলাদেশ টেলিভিশন উপকেন্দ্র এবং বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্র পরিদর্শন শেষে এক মতবিনিময়ে এসব কথা বলেন তিনি।

তথ্য সচিব বলেন, বর্তমান যুগ চতুর্থ শিল্প বিপ্লবের যুগ। নতুন প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করে কিভাবে সহজে সরকারি সেবা সম্পর্কিত তথ্য তৃণমূল পর্যায়ে জনগণের কাছে নিয়ে যাওয়া যায় তা নিয়ে ভাবতে হবে। স্যোশাল মিডিয়াকে কাজে লাগাতে হবে। পিআইডিকে ডিজিটাল ফটো সরবরাহের পাশাপাশি ভিডিও কন্টেন্ট তৈরির প্রতি মনোযোগ দিতে হবে।

খুলনা তথ্য কমপ্লেক্সের নির্মাণ কাজ দ্রুত শুরু হবে উল্লেখ করে তিনি বলেন, তথ্য কমপ্লেক্স এ অঞ্চলে গণমাধ্যমের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। জেলা তথ্য অফিসের জন্য ডিজিটাল ব্যানার সমৃদ্ধ প্রচার গাড়ি ক্রয়ের পরিকল্পনা রয়েছে সরকারের। ফলে মাল্টিমিডিয়া কন্টেন্টের মাধ্যমে গ্রাম পর্যায়ে সরকারি সেবা সম্পর্কে জনগণকে জানানো সম্ভব হবে।

তথ্য সচিব বলেন, বেতারকে জনবান্ধব করতে মোবাইল রেডিওর দিকে যেতে হবে। অ্যাপস ব্যবহার করে যে বেতার শোনা যায় এটা জনগণকে জানাতে হবে। বাংলাদেশ ও চীনের যৌথ সহযোগিতায় ৬টি বিভাগে পূর্ণাঙ্গ টেলিভিশন কেন্দ্র প্রতিষ্ঠার প্রকল্প গ্রহণ করা হয়েছে। এর মধ্যে খুলনাকে অগ্রাধিকার দেওয়া হবে।

এ সময় খুলনা বেতারের আঞ্চলিক পরিচালক নিতাই কুমার ভট্টাচার্য, খুলনা পিআইডি’র উপ-প্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, জেলা তথ্য অফিসের পরিচালক গাজী জাকির হোসেন, খুলনা বেতারের আঞ্চলিক প্রকৌশলী তাজুন নিহার আক্তার, উপ-বার্তা নিয়ন্ত্রক মো. নুরুল ইসলাম, খুলনা আঞ্চলিক তথ্য অফিসার মো. মঈনউদ্দীন, বিটিভি খুলনা উপকেন্দ্রের উপ-সহকারী প্রকৌশলী শাহিনা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo