১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:২০

প্রথম ঘণ্টায় অনলাইনে ৫০ হাজার ট্রেনের টিকিট বিক্রি

ডেস্ক নিউজ
  • আপডেট শনিবার, এপ্রিল ২৩, ২০২২,

ঈদুই ফিতর উপলক্ষে ট্রেন যাত্রার আগাম টিকেট বিক্রি শুরু হয়েছে আজ শনিবার। এদিন সকাল ৮টা থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। বিক্রি শুরুর প্রথম ঘণ্টায় অনলাইনে প্রায় ৫০ হাজারের বেশি টিকিট বিক্রি হয়েছে।

শনিবার দুপুরে টিকিট সেবাদানকারী প্রতিষ্ঠান সহজের পাবলিক রিলেশনস ম্যানেজার ফারহাত আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সহজ জানায়, রেলওয়ে টিকিটিংয়ের ইতিহাসে এ প্রথম গ্রাহকরা সফলতার সঙ্গে ঈদের টিকিট কাটছে। এর পুরো কৃতিত্ব সহজের। ঈদের টিকিট বেচা-কেনার প্রথম দিনেই প্রতি মিনিটে অনলাইনে প্রায় ৫ লাখ হিট বা ট্রাফিক সফলভাবে পরিচালনা করতে পেরেছে সহজ। একই সঙ্গে দেশব্যাপী ৭৭টি স্টেশনে কাউন্টারে সফলতার সঙ্গে চলছে সহজ-এর টিকিটিং সিস্টেম।

সহজ জানায়, ২৩ এপ্রিল সকাল ৮টা থেকে থেকে ২৭ এপ্রিলের ঈদের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। বিক্রি শুরুর প্রথম ঘণ্টায় প্রায় ৫০ হাজারেরও বেশি টিকিট বিক্রি হয়েছে। বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে যাত্রীরা সফলতার সঙ্গে টিকিট কাটতে পারছেন।

সহজ-এর বক্তব্য, রেলওয়ের টিকিটিংয়ে প্রথমবারের মতো অনলাইনে কিউ ম্যানেজমেন্ট নিশ্চিতকরণের লক্ষ্যে থ্রটলিং প্রযুক্তি ব্যবহার করেছে সহজ। এর ফলে একদিকে যেমন লাখ লাখ হিট বা ওয়েবসাইট ট্র্যাফিক পর্যায়ক্রমিকভাবে পরিচালনা করা গেছে, তেমনি ওয়েবসাইটের নিরাপত্তা নিশ্চিত করা গেছে।

সাধারণ মানুষ যেন স্বাচ্ছন্দ্যে ট্রেনের টিকিট ক্রয় করে নিরাপদে বাড়ি পৌঁছে প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারে সেটিই সহজ এবং বাংলাদেশ রেলওয়ের মূল লক্ষ্য। আধুনিক প্রযুক্তির উপযুক্ত ব্যবহারের ফলে রেলওয়ের টিকিট পরিচালনায় যুগান্তকারী সফলতা এসেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo