২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ বিকাল ৫:৫০

কিশোরতারার উদ্যোগে প্রবাসী সাংবাদিক আব্দুল খালিক তাপাদারের সঙ্গে ‘অন্তরঙ্গ আলাপন’ সম্পন্ন

সোনার সিলেট ডটকম
  • আপডেট রবিবার, নভেম্বর ৬, ২০২২,
  • 24 বার পঠিত

সৃজনশীল শিশুকিশোর পত্রিকা কিশোরতারার উদ্যোগে ৫ নভেম্বর শনিবার বিকেলে জকিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে পত্রিকার প্রধান পৃষ্ঠপোষক ও জকিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল খালিক তাপাদারের সাথে এক ‘অন্তরঙ্গ আলাপন’ অনুষ্ঠিত হয়।

জকিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ লেখক ও সাংবাদিক এম এ মালেক চৌধুরীর সভাপতিত্বে এবং কিশোরতারার প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা সম্পাদক যথাক্রমে ছড়াকার কামরুল আলম ও মাসউদ তরফাদারের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত এই মনোজ্ঞ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন সিলেট প্রেসক্লাবের সহসভাপতি বিশিষ্ট সাংবাদিক আব্দুল কাদের তাপাদার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার আহমদ মাহবুব ফেরদৌস, বিশিষ্ট সাহিত্য সমালোচক অধ্যাপক কবি বাছিত ইবনে হাবীব, সিলেট অনলাইন প্রেসক্লাবের সহসভাপতি গোলজার আহমদ হেলাল, কবি ও শিক্ষাবিদ মাজেদ আহমদ চঞ্চল, জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধানশিক্ষক মাহতাব উদ্দিন, সাজ্জাদ মজুমদার বিদ্যানিকেতনের প্রধানশিক্ষক কুতুব উদ্দীন, কিশোরতারার সম্পাদকমণ্ডলীর সভাপতি প্রভাষক আবুল কালাম আজাদ, জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক রহমত আলী হেলালী, কবি এম এ ফাত্তাহ, কবি হাবিবুল্লাহ মিছবাহ, সুলেখক মাওলানা মুখলিছুর রহমান, মাজহারুল ইসলাম জয়নাল, মাস্টার জামাল আহমদ, কিশোরতারা সম্পাদক ইউনুছ আলী ও সাংবাদিক এনামুল হক মুন্না প্রমুখ।

অন্তরঙ্গ আলাপন অনুষ্ঠানে সিলেট প্রেসক্লাবের সহসভাপতি সাংবাদিক আব্দুল কাদের তাপাদার বলেন, স্বাধীনতাত্তোর জকিগঞ্জের সাহিত্য সাংবাদিকতার অন্যতম সংগঠক, জকিগঞ্জ প্রেসক্লাবের কয়েকবারের সভাপতি, জনদরদি সাংবাদিক নেতা, যুক্তরাষ্ট্র প্রবাসী আবদুল খালিক তাপাদার এর সাথে অন্তরঙ্গ আলাপন অনুষ্ঠানটি জকিগঞ্জের গুণীজনদের উপস্থিতিতে তারার মেলায় পরিণত হয়েছে। বিকেল থেকে সন্ধ্যারাত অবধি এই তারার মেলায় খালিক তাপাদার ভাইকে নিয়ে বক্তৃতায় আপনারা অন্তরের আকুতি অনুভূতির প্রকাশ ঘটিয়েছেন নিজেদের একজন আপনজন হিসেবে। জকিগঞ্জে সাংবাদিকতা সাহিত্য ও রাজনীতির নানা ব্যাকরণে তাঁর ঐকান্তিকতা ও ঐক্যবদ্ধতার সংগ্রামমুখর অবগাহনের সংক্ষিপ্ত বর্ণনা উঠে এসেছে অনেকের কথামালায়। এমন একটি চমৎকার অনুষ্ঠানের কথা আমার মনে থাকবে অনেকদিন।

অনুষ্ঠানের মধ্যমণি সাংবাদিক আব্দুল খালিক তাপাদার তাঁর অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, কিশোরতারা আমাকে নিয়ে যে এ ধরনের আয়োজন করবে তা আমার কল্পনায়ও ছিল না। আমি ব্যক্তিগত জরুরি দরকারে স্বদেশে এসেছি অল্প কয়েকদিনের জন্য। এই স্বল্প সময়ে কিশোরতারার আয়োজনের কারণে আপনাদের সবাইকে একসাথে পেয়ে কথা বলতে পেরে অনেক ভালো লাগছে। আমি সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই এবং আমিসহ প্রবাসী বাংলাদেশীদের জন্য দোয়া কামনা করছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo