১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৬:৩৩

ম্যাচের আগে ‘ব্ল্যাক লাইভস ম্যাটারকে’ সমর্থন জানিয়ে হাঁটু গেড়ে নীরবত

সোনার সিলেট ডেক্স
  • আপডেট বুধবার, জানুয়ারি ২০, ২০২১,
২০১৮ সালের পর মিরপুরে এই প্রথম ওয়ানডে খেলতে নামল বাংলাদেশ। দীর্ঘদিন পর মাঠে ফেরার শুরুটা স্মরণীয় করে রাখল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মুজিববর্ষ আর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বঙ্গবন্ধু ক্রিকেট সিরিজের উদ্বোধন করলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর সারা বিশ্ব থেকে বর্ণবাদ উপড়ে ফেলতে, ব্লাক লাইভস ম্যাটার আন্দোলনকে সমর্থন জানিয়ে হাঁটু গেড়ে নীরবতা পালন করেন দুই দলের ক্রিকেটাররা।

করোনা মানুষে মানুষে দূরত্ব বাড়িয়েছে। ক্রিকেটেও এসেছে নতুন আদব কেতা। টস জয়ের পর হাত মেলালেন না। দুই অধিনায়ক তামিম ও জেসন মোহাম্মদ দূরত্ব মেনে টস পরবর্তী সিদ্ধান্ত জানালেন। এই ম্যাচ দিয়ে ছেলেদের আন্তর্জাতিক ক্রিকেটে ম্যাচ রেফারি হিসেবে অভিষেক হলো বাংলাদেশের নিয়ামুর রশিদ রাহুলের।

মুজিববর্ষ আর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী শুরু হচ্ছে এই সিরিজের মধ্য দিয়ে। বিসিবি একেবারেই অনাড়ম্বর শুরু করবে কী করে হয়। সাবেক ক্রিকেটার রকিবুল হাসান এবার হোস্টের ভূমিকায়। বোর্ডের সব গুরুত্বপূর্ণ কর্তা মাঠে হাজির। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বঙ্গবন্ধু ক্রিকেট সিরিজের শুভ উদ্বোধন করলেন।

করোনার তাণ্ডব থামেনি। মনুষ্যজাতিকে মানবতা আর ভালোবাসা শিখিয়েছে এ মহামারি। কিন্তু মানুষের মাঝে হানাহানি কমেনি। ব্লাক লাইভস ম্যাটারে উত্তাল গোটা বিশ্ব। খেলা শুরুর আগে বাংলাদেশ ও উইন্ডিজের দুই দলের ক্রিকেটাররা হাঁটু গেড়ে দুই হাত মুষ্ঠিবদ্ধ করে বর্ণবাদকে উপড়ে ফেলার চেষ্টা করলেন।

এত কিছুর মাঝে সবচেয়ে অভাব ছিল একটা। মাঠের প্রাণ দর্শক নেই। যাদের প্রতি মূহূর্তের গর্জন টাইগারদের প্রাণে অনুপ্রেরণার সঞ্চার করে।

এবার মাঠে নামার পালা। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলো তরুণ পেসার হাসান মাহমুদের। অধিনায়ক তামিম মাথায় ক্যাপ পড়িয়ে দিলেন। উইন্ডিজ ক্রিকেট দলেও হয়েছে রেকর্ড। ছয় জনের অভিষেক হয়েছে এই ম্যাচে! স্বাধীনতার সুবর্ণ জয়ন্তিতে বিশেষ জার্সিতে বাংলাদেশ দলকে অসাধারণ লাগছিল। সাকিব তামিমদের বুকে লেখা ছিল বাংলাদেশ, মননেও যে ছিল বাংলাদেশ।

এসএসডিসি/বিএম

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo