৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৬:৫১

ত্রৈমাসিক শব্দকথা’র বর্ষা সংখ্যার মোড়ক উন্মোচন

সোনার সিলেট ডটকম
  • আপডেট রবিবার, আগস্ট ২০, ২০২৩,

শব্দকথা প্রকাশনের সাহিত্য ম্যাগাজিন শিল্প সাহিত্য সংস্কৃতি’র ছোটোকাগজ ত্রৈমাসিক শব্দকথা বর্ষা সংখ্যার মোড়ক উন্মোচন, কবিতা পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ আগস্ট) হবিগঞ্জের রামকৃষ্ণ মিশন রোডস্থ শব্দকথা প্রকাশনের কার্যালয় প্রাঙ্গণে শব্দকথা’র সম্পাদক ও প্রকাশক মনসুর আহমেদ এর সভাপতিত্বে লেখক হাবিব খোকনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন শব্দকথা’র  সহ-সম্পাদক ও কথাসাহিত্যিক আখতার উজ্জামান সুমন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু লেখক পরিষদের সভাপতি বাদল কৃষ্ণ বনিক, উদীচী হবিগঞ্জের সভাপতি বন্ধু মঙ্গল রায়, কবি অপু চৌধুরী, কবি ও গীতিকার কুদ্দুস আলী মনোহর,  কবি মো. আব্দুল হক, হবিগঞ্জ সাহিত্য পরিষদের সাধারন সম্পাদক এম এ ওয়াহিদ, গল্পকার ঝর্ণা চৌধুরী, কথাসাহিত্যিক লুৎফুন নীরা, ব্যাংকার মিজানুর রহমান শামীম।
কবিতা আবৃত্তি করেন চারুকণ্ঠের সভাপতি অজয় রায় ও সাধারণ সম্পাদক গৌরী রায়, কবি গোপাল রায়, তাসনীমুল জান্নাত, মালিহা আনান সরকার, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ন সাধারণ সম্পাদক এ্যানি মণি দাস। সংগীত পরিবেশ করেন আফরোজ দেওয়ান।

শব্দকথা’র সম্পাদক মনসুর আহমেদ বলেন, “যখনই বৃষ্টির রিমঝিম শব্দে সবুজ পাতার ফাঁকে ফাঁকে উঁকি দিচ্ছে সুগন্ধি সব ফুল। কদম, কেয়া, কামিনী, ঘাসফুল, শাপলা, বেলি ও বকুলের সুবাসে এখন মুখরিত চারপাশ। আমাদের প্রকৃতি যেন আগামী প্রজন্মের জন্য নিরাপদ থাকে সেই ব্যবস্থা রাষ্ট্র সমাজের করা উচিত। ধ্বংসস্তুপের নিচ থেকেই জেগে ওঠে অংকুর। প্রকৃতি ও পরিবেশ সচেতন কবি, সাহিত্যিকদের সাহিত্যকর্ম নিয়ে আমরা প্রকাশের উদ্যােগ গ্রহণ করি “ত্রৈমাসিক শব্দকথা” বর্ষা সংখ্যা। যাঁরা লেখা ও বিজ্ঞাপন দিয়ে সহযোগিতা করেছেন আপনাদের প্রতি কৃতজ্ঞতা।”
আলোচনা অনুষ্ঠানে বক্তারা বলেন, “ত্রৈমাসিক শব্দকথা একটি অনন্য প্রকাশনা। সাহিত্যের ছোটোকাগজের আকাল থাকা সত্ত্বেও বর্তমান সময়ে এধরনের একটি সাহিত্যকর্ম চালিয়ে যাওয়ার জন্য আয়োজনবৃন্দকে সাধুবাদ জানাই। হবিগঞ্জের সাহিত্য সংস্কৃতিকে সারাদেশে ছড়িয়ে দেওয়ার ক্ষেত্রে শব্দকথা প্রকাশন একটি বিশেষ ভূমিকা পালন করছে। এ ভূমিকা অব্যহত থাকুক।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo