৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৭:৪৫

সিলেট সাহিত্য কেন্দ্রের দ্বিতীয় সাহিত্যসভা : ফররুখ আহমদ বাংলা সাহিত্যের এক চিরঞ্জীব মহান কবি

সোনার সিলেট ডটকম
  • আপডেট মঙ্গলবার, অক্টোবর ২৪, ২০২৩,
কবি ফররুখ আহমদের কবিতা দেশ, জাতি ও মানুষের শক্তি, সাহস এবং মুক্তির জয়গানে মুখরিত। তিনি ছিলেন একজন মানবতার কবি। বাংলা সাহিত্যের এই অমর কবি ছিলেন অত্যন্ত আত্মমর্যাদাশীল এবং আদর্শের ক্ষেত্রেও ছিলেন অবিচল। তিনি বাংলা সাহিত্যের এক চিরঞ্জীব মহান কবি। কবি ফররুখ আহমদকে নিবেদিত সিলেট সাহিত্য কেন্দ্রের দ্বিতীয় সাহিত্যসভায় আলোচকগণ এসব কথা বলেন।
সিলেট নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ নেহার মার্কেটের দ্বিতীয়তলায় অবস্থিত ‘নির্বাচিত’ নামক বই বিপণন প্রতিষ্ঠানে সিলেট সাহিত্য কেন্দ্রের দ্বিতীয় সাহিত্যসভায় প্রধান অতিথির বক্তব্য দেন আশির দশকের শক্তিমান কবি মুকুল চৌধুরী। সভায় গান ও কবিতা আবৃত্তিসহ উপস্থিত কবি-সাহিত্যিকগণ তাঁদের স্বরচিত লেখা পাঠ করেন।
সিলেট সাহিত্য কেন্দ্রের আহ্বায়ক বাংলাদেশ ব্যাংকের পরিচালক কবি মোঃ আমিনুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব প্রভাষক-ছড়াকার কামরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সাহিত্যসভায় বিশেষ অতিথির বক্তব্য দেন সাহিত্য সমালোচক কবি বাছিত ইবনে হাবীব, মূল প্রবন্ধ উপস্থাপন করেন কবি সরওয়ার ফারুকী, আলোচনায় অংশ নেন কবি ও শিশুসাহিত্যিক কানিজ আমেনা কুদ্দুস, ছড়াকার কবির আশরাফ ও ছড়াকার জুবায়ের নাবিল।
স্বরচিত লেখাপাঠে অংশ নেন ও উপস্থিত ছিলেন কবি সোলেমান রাসেল, ছড়াকার নাঈমুল ইসলাম গুলজার, কবি সাজিদ নওফেল, মখলিছুর রহমান প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে কুরআন তিলাওয়াত করেন ছড়াকার জুবায়ের নাবিল এবং সংগীত পরিবেশন করেন আহমেদ কায়েছ। কবি ফররুখ আহমদের কবিতা আবৃত্তি করেন ছড়াকার ও বাচিক শিল্পী নাঈমুল ইসলাম গুলজার।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo