৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:৩৪

সিলেট অঞ্চলের ৩৫ জন সর্বোচ্চ করদাতাদের সম্মাননা প্রদান

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট সোমবার, ডিসেম্বর ১৮, ২০২৩,

সিলেট সিটি কর্পোরেশন এবং সিলেট বিভাগের চার জেলায় ২০২২-২০২৩ কর বছরে দীর্ঘ মেয়াদী করদাতা,সর্বোচ্চ কর প্রদানকারী,মহিলা করদাতা,ও সর্বোচ্চ কর প্রদানকারী তরুন কর প্রদানকারী ৩৫ জনকে জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক সম্মাননা ও সনদ প্রদান করা হয়।সোমবার সকালে নগরীর এক অভিজাত হোটেলে সিলেট কর অঞ্চল আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কর অঞ্চল সিলেটের কর কমিশনার সৈয়দ জাকির হোসেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোহাম্মদ এনামুল হক, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমদ, সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি এম ই এম ইকবালুর রহমান, সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি স্বর্ণলতা রায়।অনুষ্ঠানে সিলেট বিভাগের ৪টি জেলার এবং সিটি কর্পোরেশন এলাকার দীর্ঘ সময় প্রদানকারী ১০ জন করদাতা, সর্বোচ্চ কর প্রদানকারী ১৫ জন করদাতা, সর্বোচ্চ কর প্রদানকারী ৫ জন মহিলা করদাতা এবং সর্বোচ্চ কর প্রদানকারী ৪০ বছর বয়সের নীচে ৫ জন তরুণ করদাতাসহ মোট ৩৫ জন করদাতাদেরকে জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক প্রদত্ত সম্মাননা ও সনদ প্রদান করা হয়।

এবার সিলেট সিটি কর্পোরেশন এলাকায় ২০২২-২৩ কর বর্ষে দীর্ঘ সময় কর প্রদানকারী সম্মাননা অর্জন করেন লুৎফুর বক্স ও ডা:এ কে এম হাফিজ ও সর্বোচ্চ মহিলা কর প্রদানকারী করদাতা নির্বাচিত হন হামিদা খাতুন। সিলেট জেলায় দীর্ঘ সময় কর প্রদানকারী নির্বাচিত হন হাজী মো: গৌছ মিয়া ও মোহাম্মদ মুহিবুর রহমান। সর্বোচ্চ মহিলা কর প্রদানকারী নির্বাচিত হন ফাহমিদা সাদিক।
এছাড়াও, জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী কর অঞ্চল-সিলেট হতে ২০২২-২০২৩ করবর্ষে প্রতিবন্ধি কেটাগরিতে মনোনীত হয়েছেন ডাঃ মোঃ মামুনুর রশিদ, সিলেট এবং ফার্ম ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন মেসার্স মোঃ জামিল ইকবাল।
উল্লেখ্য জাতীয় এবং দেশের অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে স্বেচ্ছায় কর প্রদানে অনুপ্রাণিত করার লক্ষ্যে জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনায় প্রতিবছর ৩ ক্যাটাগরিতে সারাদেশে সর্বোচ্চ করদাতাগণকে সম্মানিত করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo