৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৭:৫৭

সিলেটে জামানত হারালেন ২০ জন

সোনার সিলেট ডটকম
  • আপডেট বৃহস্পতিবার, মে ৯, ২০২৪,

সদ্য সম্পন্ন হওয়া ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটযুদ্ধে অংশগ্রহণ করেন ৫৮ প্রার্থী। এরমধ্যে জামানত হারানোর তালিকায় রয়েছেন ২০ জন। নির্বাচনি আইন অনুযায়ী, সংশ্লিষ্ট আসনে প্রদত্ত ভোটের ৮ ভাগের ১ ভাগ না পেলে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়।

জামানত বাতিলের তালিকায় আছেন ১১ চেয়ারম্যান প্রার্থী ও ৯ জন ভাইস চেয়ারম্যান প্রার্থীর নাম।

সিলেট সদর উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী হওয়া ৩ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। চেয়ারম্যান পদে যদের জামানত বাজেয়াপ্ত হয়েছে তার হলেন- আওয়ামী লীগ নেতা মিল্লাত আহমদ চৌধুরী (ঘোড়া), স্বতন্ত্র প্রার্থী মো. আহাদ মিয়া (দোয়াত-কলম) ও শ্রমিক লীগ সিলেট জেলা সভাপতি মো. এজাজুল হক (মোটরসাইকেল)।

সিলেট সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়া ৪ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। তারা হলেন- বিএনপি নেতা নিজাম আহমদ (টিউবওয়েল), বিএনপি নেতা নুরুল ইসলাম (তালা), আওয়ামী লীগ নেতা বিলাশ বোনার্জী (বৈদ্যুতিক বাল্ব) ও আওয়ামী লীগ নেতা রথীন্দ্র লাল দাস (বই)।

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী হওয়া ২ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। তারা হলেন – উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. মইনুল ইসলাম (আনারস) ও আঞ্চালিক নাটকের অভিনেতা মো. সাহেদ মোশারফ (কাপ পিরিচ)।

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়া ২ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। তারা হলেন – স্বতন্ত্র আলী আছগর খাঁন শামীম (চশমা) ও ছাত্রলীগ নেতা মো. আব্দুর রহমান (উড়োজাহাজ)।

সিলেটের বিশ্বনাথ উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী হওয়া ৬ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও যুক্তরাজ্য প্রবাসী আকদ্দুছ আলী (হেলিকাপ্টার), উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী গৌছ খান (কই মাছ), যুক্তরাষ্ট্র প্রবাসী আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ এস. আলী এনামুল হক চৌধুরী (মোটর সাইকেল), যুক্তরাজ্যের ডরসেট আওয়ামী লীগের সভাপতি প্রবাসী আব্দুল রোশন চেরাগ আলী (ঘোড়া), যুক্তরাজ্য আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও যুবলীগের সহসভাপতি প্রবাসী শমসাদুর রহমান রাহিন (শালিক) ও যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা সফিক উদ্দিন (উট)।

সিলেটের বিশ্বনাথ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়া ২ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। তারা হলেন – উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু (টিয়া পাখি) ও উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কাওছার খান (তালা)।

আর সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী আকমল হোসেনের (বই) জামানত বাজেয়াপ্ত হয়েছে।

বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া সিলেটের চার উপজেলার মোট ৩০২টি ভোটকেন্দ্রের গতকাল অনুষ্ঠিত হয় ভোটগ্রহণ। উপজেলাগুলোতে মোট ভোটার সংখ্যা ছিলো ৮ লক্ষ ১৪ হাজার ৫২ জন।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo