১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ভোর ৫:৩৭

সিলেটের বাজারে স্বস্তি নেই

মিজানুর রহমান তাহসান
  • আপডেট শনিবার, জুন ২৯, ২০২৪,

বন্যা পর সিলেটে নিত্যপণ্যের দাম যেন লাগামহীন ঘোড়া| সপ্তাহের ব্যবধানে সিলেটের বাজারগুলোতে বেড়েছে সবজির দাম। শুধু সবজি না, সেই সঙ্গে মাছ, গরু ও মুরগির মাংসের দামও সাধ্যের বাহিরে। ঊর্ধ্বগতির এই বাজারে কিছুতেই হিসাব মিলাতে পারছেন না মহানগরবাসী। কিছুতেই যেন স্বস্তি নেই। দাম কমার কোনো সুখবর নেই। সব মিলিয়ে সংসার চালাতে হিমশিম খাচ্ছে সীমিত আয়ের মানুষ। প্রায় প্রতিটি সবজির দাম কেজিতে ১০-১৫ টাকা বেড়েছে। এর জন্য অবশ্য সরবরাহ সংকটকে দায়ী করছেন বিক্রেতারা।
শুক্রবার (২৮ জুন) সিলেট মহানগরের বিভিন্ন বাজার ঘুরে দেখা গেল, কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকা কেজি দরে। যা এক সাপ্তাহ আগেও ১৮০ টাকা দরে বিক্রি হয়েছে। এ ছাড়া টমেটো ৯০ টাকা কেজি, ঢেরস ২৫ টাকা, পটল কেজি ২০ থেকে ২৫ টাকা, গাজর ১০০ থেকে ১২০ টাকা, করলা ৬০ টাকা, শসা ৫০ টাকা, কাঁকরোল ৬০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া লাউ বিক্রি হচ্ছে ৫০ টাকা পিস।

এদিকে চলতি সপ্তাহেও কমেনি আলু ও পেঁয়াজের দাম।

এ ছাড়া প্রতি কেজি রুই মাছ বিক্রি হচ্ছে ২৫০ টাকা করে। আর তেলাপিয়া মাছ ২৮০ টাকা, চিংড়ি ৬২০ টাকা, শিং ৩২০ টাকা এবং ইলিশ সাইজ ভেদে ১২০০ থেকে ১৬৬০ টাকায় বিক্রি হচ্ছে।

কমেনি ব্রয়লার, সোনালি, পাকিস্তানি এবং লাল মুরগির দাম।
ব্যবসায়ীরা জানান, সিলেটে বন্যার কারণে অনেক সবজি বাগান নষ্ট হয়েগেছে। যার কারণে বর্তমানে বাজারে পণ্যের সরবরাহ কম। তবে চাহিদা বেশি। তাই দাম একটু বেশি। সামনে জিনিসপত্রের দাম কমবে কি না এর কোনো নিশ্চয়তা নেই।
ক্রেতারা বলেন, বাজারে যে টাকা নিয়ে এসেছিলাম, তা দিয়ে মনে হয় না অর্ধেক বাজার করতে পারব। আমাদের সাধারণ মানুষের কথা তো কেউ ভাবে না। প্রতিবছর নতুন নতুন বাজেট আসবে, কিন্তু আমাদের একটু স্বস্তি আসবে কবে? কোনো কিছুর দাম কমছে না। একবার বাড়লে সেটা আর কমে না। আমরা সংসার চালাতে হিমশিম খাচ্ছি। আর সেটা দেখার কেউ নেই।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo