৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৭:২৯

পর্যটন এলাকায় ওয়াইফাই নেটওয়ার্ক দেওয়ার পক্ষে মন্ত্রী

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট মঙ্গলবার, ফেব্রুয়ারি ৯, ২০২১,
  • 1955 বার পঠিত

পর্যটকদের জন্য পর্যটন এলাকায় ওয়াইফাই নেটওয়ার্ক নিশ্চিত করার পাশাপাশি মার্কেটিং ও গ্রুপ ট্র্যাকিংসহ বিভিন্ন বিষয়ে ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের প্রয়োজনীয়তার কথা বলেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেন, পর্যটকদের জন্য আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করতে পারলে দেশি-বিদেশি পর্যটকদের ব্যাপক আগ্রহ তৈরি হবে।

মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশে পর্যটন শিল্প অপার সম্ভাবনাময় এক খাত। বাংলাদেশের অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য, এখানকার মানুষদের অতিথি পরায়ণতা কাজে লাগাতে পারলে দেশের অর্থনৈতিক বিকাশে পর্যটন খাত গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

মন্ত্রী দেশের বিকাশমান পর্যটন শিল্পকে একটি শক্তিশালী খাত হিসেবে গড়ে তুলতে সরকার গৃহীত উদ্যোগের পাশাপাশি ট্যুর অপারেটরদের যথাযথ কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নে এগিয়ে আসার আহ্বান জানান।

মোস্তাফা জব্বার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশের পর্যটন শিল্প এক নতুন মাত্রায় রূপ নিয়েছে। দেশে কক্সবাজারের সাবরাংয়ে পর্যটকদের জন্য বিশেষ পর্যটন জোন প্রতিষ্ঠা করা হচ্ছে। এক সময় দেশে পর্যটকরা সীমিত এলাকায় পর্যটনে আগ্রহী ছিল। ভ্রমণপিপাসু মানুষদের এখন টাঙ্গুয়ার হাওর, সুন্দরবন, প্রত্নতাত্ত্বিক নিদর্শন বা দেশের প্রাকৃতিক সৌন্দর্যের প্রতি ব্যাপক আগ্রহ বেড়েছে।

মন্ত্রী বলেন, অভ্যন্তরীণ ট্যুরিজমের পাশাপাশি আন্তর্জাতিক ট্যুরিজমের প্রতি বিশেষ গুরুত্ব দিতে হবে। এক্ষেত্রে বাংলাদেশ পর্যটন করপোরেশনের ভূমিকা গুরুত্বপূর্ণ।

টোয়াব সভাপতি মো. রাফিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দেব ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও জাভেদ আহমেদ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তারা পর্যটন শিল্পে ডিজিটাল প্রযুক্তির ব্যবহারের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

এসএসডিসি/বিএম

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo