৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৮:০১

পশ্চিমাদের ধুয়ে দিলেন কাতারি মন্ত্রী

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট মঙ্গলবার, নভেম্বর ১৪, ২০২৩,

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় হাজার হাজার মানুষ নিহত হলেও তেমন প্রতিক্রিয়া না দেখানোয় পশ্চিমাদের কড়া সমালোচনা করেছেন কাতারের আন্তর্জাতিক সহযোগিতাবিষয়কমন্ত্রী লোলওয়াহ আলখাতার।

পশ্চিমাদের উদ্দেশে তিনি বলেন, গাজায় ইসরায়েল গণহত্যা চালাচ্ছে। আপনারা কীভাবে মনে করছেন, ইসরায়েলি গণহত্যা নিয়ে আপনাদের প্রতিক্রিয়া দেখেও আমরা ঠিক থাকব? কোথায় গেল আপনাদের মানবতা? নীতি-নৈতিকতা? নারী অধিকার? সত্যি বলতে আপনরা কীভাবে এসবের পক্ষে সাফাই গাইছেন?

কাতারি এ মন্ত্রী আরও বলেন, হাসপাতালে হামলা করা হচ্ছে। এসব হামলার জন্য আপনারা আবার যুক্তিও দিচ্ছেন।

ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসকে নিশ্চিহ্নের নামে গত ৭ অক্টোবর থেকে গাজায় হামলা চালাচ্ছে ইসরায়েল। এক মাসের বেশি সময় ধরে চলা ইসরায়েলি হামলায় ১১ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাদের মধ্যে সাড়ে সাত হাজারের বেশি নারী ও শিশু রয়েছে।
গাজায় হাজার হাজার মানুষ হত্যার প্রতিবাদ এবং যুদ্ধবিরতির দাবিতে বিশ্বজুড়ে প্রতিদিন লাখ লাখ মানুষ বিক্ষোভ-সমাবেশ করলেও তা আমলে নিচ্ছে ইসরায়েল ও তার পশ্চিমা মিত্ররা। এখন আবার ইসরায়েলি সেনারা গাজার হাসপাতাল লক্ষ্য করে হামলা শুরু করেছে। যদিও এসব হাতপাতালে ঘরছাড়া লাখো ফিলিন্তিনি নাগরিক আশ্রয় নিয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo