২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ১১:১৬

সিলেটের নেতাদের যা বললেন প্রধানমন্ত্রী

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট বৃহস্পতিবার, মার্চ ২১, ২০২৪,

সিলেটে দলকে আরও ঐক্যবদ্ধ ও সরকারের উন্নয়ন সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সিলেটের চলমান মেগা উন্নয়ন প্রকল্পগুলোর কাজে আরও গতি আনারও আশ্বাস দিয়েছেন তিনি।

গতকাল বুধবার গণভবনে সৌজন্য সাক্ষাতকালে জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ চার নেতা এবং সিলেট সিটি মেয়রকে এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলীয় সূত্র জানায়, গেল কয়েক মাস ধরে সিলেট দলীয় ঐক্যের মধ্যে বিভক্তি দেখা দেয়। জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ চার নেতার সাথে দূরত্ব তৈরি হয় সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর। ফলে মেয়র তথা সিটি করপোরেশন আয়োজিত অনুষ্ঠান এড়িয়ে চলেন আওয়ামী লীগের শীর্ষ নেতারা। দলের নেতাকর্মীরাও বিভক্ত হয়ে পড়েন দুটি বলয়ে। এই অবস্থায় গতকাল বুধবার দুপুরে গণভবনে প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাতের ‘শিডিউল’ নেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান, মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। একই সময় সাক্ষাতের শিডিউল নেন সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী ও সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য, সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রণজিত সরকার। প্রধানমন্ত্রী একই সাথে ৬ জনের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

সাক্ষাতকালে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী তার প্রতিশ্র্রুতি ‘গ্রিণ ক্লিন ও স্মার্ট সিটি’র বিভিন্ন উন্নয়ন কাজের কথা তুলে ধরেন। বিশেষ করে নগরীর রাস্তা ও ফুটপাত থেকে হকার উচ্ছেদের বিষয়টি উপস্থাপন করেন তিনি। এতে সন্তোষ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলা ও মহানগর নেতৃবৃন্দ দলীয় বিভিন্ন বিষয় নেত্রীকে অবগত করার পাশাপাশি সিলেটের মেগা উন্নয়ন প্রকল্পে আরও গতি আনার অনুরোধ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃবৃন্দের বক্তব্য মনযোগসহকারে শুনেন এবং সিলেটের উন্নয়নে তার আন্তরিকতার বিষয়টি পুনর্ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত প্রসঙ্গে সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, ‘নেত্রী আমাদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশে দিয়েছেন। আমি হকার উচ্ছেদ এবং আমার নির্বাচনী প্রতিশ্রুতি গ্রিণ-ক্লিন সিটির বিভিন্ন পরিকল্পনা ও উদ্যোগের কথা তাকে অবগত করি। নেত্রী শুনে খুশি হয়েছেন।’

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, ‘প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী আমাদেরকে এক হয়ে কাজ করতে বলেছেন। সরকারের উন্নয়নের সুফল যাতে সাধারণ মানুষ সহজে পায় সে ব্যাপারেও আমাদেরকে কাজ করতে বলেছেন। সিলেটের চলমান মেগা প্রকল্পগুলোর কাজ আরও গতিশীল হবে বলেও প্রধানমন্ত্রী আমাদেরকে জানিয়েছেন।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo