Header Border

সিলেট, রবিবার, ৬ই ডিসেম্বর, ২০২০ ইং | ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৩°সে

‘আল্লাহ’ উচ্চারণ করায় বিমান থেকে নামিয়ে দেওয়া হলো দম্পতিকে

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রভিত্তিক ডেল্টা এয়ারলাইন্সের একটি ফ্লাইট থেকে এক মুসলিম দম্পতিকে জোর করে নামিয়ে দেওয়া হয়েছে। বিমানের ক্রুদের অভিযোগ, ওই দম্পতি ঘেমে গিয়ে ‘আল্লাহ’ শব্দ উচ্চারণ করছিলেন এবং কাউকে মোবাইলে মেসেজ পাঠাচ্ছিলেন।

 

ফয়সাল আলী ও নাজিয়া আলী যুক্তরাষ্ট্রের ওহাইওতে ফেরার জন্য প্যারিসে ডেল্টা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ৪৫ মিনিট ধরে অপেক্ষা করছিলেন। এ সময় এক ক্রু তাদের বিমান থেকে নেমে যেতে বলেন। তাদেরকে কয়েকটি প্রশ্ন করা হবে বলেও জানান ক্রু।

 

নাজিয়া আলি দ্য ইন্ডিপেন্ডেন্টকে বলেন, আমি তাদের জিজ্ঞেস করি যে, আমরা কি আমাদের ব্যাগ নিয়ে নামব? জবাবে তিনি বলেন, হ্যাঁ, সব জিনিসপত্র নিয়েই নামেন। আপনারা এই ফ্লাইটে যেতে পারবেন না।

 

বিমান থেকে নামার পর তারা দেখতে পান গেটে একজন ফরাসি পুলিশ কর্মকর্তা তাদের জন্য অপেক্ষা করছেন।

 

নাজিয়া বলেন, আমি ভয় পেয়ে যাই। কারণ কেউ আমাদের পাসপোর্টের ছবি তুলছিল তার মোবাইল ফোন দিয়ে।

 

 

জিজ্ঞাসাবাদে পুলিশ কর্মকর্তা তাদের প্যারিসে অবস্থানের বিষয়ে জানতে চান। ওই দম্পতি পুলিশ কর্মকর্তাকে জানান, দশম বিবাহবার্ষিকী উপলক্ষে তারা এখানে বেড়াতে এসেছেন। ওই পুলিশ কর্মকর্তা জানান, তার কাছে ওই দম্পতিকে সন্দেহ করার মতো কিছু চোখে পড়েনি।

 

 

ডেল্টা এয়ারলাইন্সের ক্রুরা বিষয়টি পাইলটকে অবহিত করেন। তবে ওই দম্পতির উপস্থিতিতে  ক্রুরা যেহেতু অস্বস্থি অনুভব করছিলেন; তাই তাদের বাদ দিয়েই উড্ডয়নের সিদ্ধান নেন পাইলট। ক্রুরা নাকি দেখেছেন ফয়সাল বারবার তার ফোন থেকে মেসেজ পাঠাচ্ছিলেন। কেউ কাছে গেলে তা লুকিয়ে ফেলছিলেন। এ সময় আলী ঘামছিলেন এবং আল্লাহ উচ্চারণ করছিলেন।

 

আলী জানান, তিনি তার মাকে মেসেজ পাঠাচ্ছিলেন তাকে জানাতে যে, তারা বিমানে উঠেছেন এবং তাদের যেন তিনি বিমানবন্দরে অভ্যর্থনা জানান।

 

 

আলী দম্পতির মোট তিন সন্তান রয়েছে। তাদের সবার বয়স পাঁচ বছরের নিচে। ফ্লাইট চলে যাওয়ায় এয়ারলাইন্সের পক্ষ থেকে তাদের জন্য হোটেলে রুম বুকিং দেওয়া হয়।

 

পরদিন ওই দম্পতিকে বিমানবন্দরে যুক্তরাষ্ট্রের কাস্টমস এজেন্ট আবারও জিজ্ঞাসাবাদ করেন। এ সময় আলী ওই মার্কিন কর্মকর্তার কাছে জানতে চান, তিনি কী অপরাধ করেছেন। উত্তরে কর্মকর্তা বলেন, আপনি কোনও অন্যায় করেননি। দুর্ভাগ্যক্রমে পরিস্থিতি এখন রকমই। ডেল্টার লোকজন আপনাদের বিপক্ষে কথা বলছে।

অবশেষে তারা পরদিন বিমানে উঠেন। এ ঘটনায় কাউন্সিল অব আমেরিকান-ইসলামিক রিলেশন ডেল্টা এয়ারলাইন্সের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছে।

সূত্র: দ্য ইন্ডিপেনডেন্ট।

 

সোনার সিলেট/ কেএ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিলেটে রাসূল (সা.)-এর শানে কবিতা পাঠের আসর
আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে অনলাইন প্রেসক্লাবের শোক
ইছামতি হাইস্কুল প্রতিষ্ঠার ইতিবৃত্ত স্মারক- ইছামতির আলো’র মোড়ক উন্মোচন সম্পন্ন
পাপড়ি-করামত আলী তরুণ শিশুসাহিত্য পুরস্কার পেলেন যারা
লেখক-ব্যবসায়ী আবদুল হান্নান আর নেই
লন্ডন-সিলেট রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু হচ্ছে সোমবার থেকে

আরও খবর

Shares