১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ২:২২

দেশের ভবিষ্যৎকে শ্রীলঙ্কার সঙ্গে তুলনা উদ্দেশ্য প্রণোদিত

ডেস্ক নিউজ
  • আপডেট শনিবার, এপ্রিল ৯, ২০২২,

বাংলাদেশের ভবিষ্যৎকে শ্রীলঙ্কার সঙ্গে তুলনা করা উদ্দেশ্য প্রণোদিত বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নবনির্বাচিত সদস্যদের পরিচিতি সভায় তিনি এ কথা বলেন।

এসময় ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ শ্রীলঙ্কার চেয়ে ২৩ গুণ বেশি। দেশের অগ্রযাত্রায় ঈর্ষাণ্বিত হয়েই একটি মহল চক্রান্ত করছে। কোনো চক্রান্তই দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরো বলেন, বাংলাদেশের অর্থনীতির সঙ্গে শ্রীলঙ্কার অর্থনীতিকে তুলনা করা একটি ষড়যন্ত্রের অংশ। যারা বাংলাদেশের অবস্থা শ্রীলঙ্কার মতো হবে বলছেন, তারা হয় না জেনে বলছেন, না হয় উদ্দেশ্যমূলক অপপ্রচার করছেন।

দেশে চলমান উন্নয়নের ধারা উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, আমাদের পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে বাস্তবায়িত হচ্ছে। আজ পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, মেট্রোরেলের বিরুদ্ধে অপপ্রচারের পর এখন তারা বলছে বাংলাদেশ নাকি শ্রীলঙ্কা হয়ে যাবে। করোনার সংকট কাটিয়ে আজ তৃণমূল পর্যন্ত বাংলাদেশের অর্থনীতি ভারসাম্য বজায় রেখে এগোচ্ছে বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের।

ইউনিট সম্মেলনের মধ্য দিয়ে আওয়ামী লীগ অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চার প্রমাণ দিয়েছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, এটি আওয়ামী লীগের নেতাকর্মীদের আন্তরিকতা, নিষ্ঠা ও দায়িত্বশীলতার কারণেই সম্ভব হয়েছে। আওয়ামী লীগ যদি ঐক্যবদ্ধ থাকে, আগামী নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে বিজয়ের বন্দরে পৌঁছাতে পারব। দেশে বিদেশে গুজব ছড়িয়ে লাভ নেই। আওয়ামী লীগের শেকড় দেশের যত গভীরে, সেটা উপড়ে ফেলা যাবে না বলে নিশ্চিত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

পরিচিতি সভা শেষে চলতি বছরের নভেম্বরেই ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমানের সভাপতিত্বে এ সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক ও লে. কর্নেল (অব.) ফারুক খান, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি প্রমুখ।

সভায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ৮০২টি ইউনিটের নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকদের শপথ বাক্য পাঠ করান ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo